ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গুরবাজের শতক, ইব্রাহিমের ফিফটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
গুরবাজের শতক, ইব্রাহিমের ফিফটি ছবি: সোহেল সরওয়ার

দাপুটে শুরুর পর ফিফটি, এরপর শতকও পূর্ণ করলেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। তাকে সঙ্গ দেওয়ার ইব্রাহিম জাদরানও পেলেন ফিফটির দেখা।

দুইজনের রেকর্ড জুটিতে বড় সংগ্রহের পথে সফরকারীরা।

প্রথম উইকেটে দলের হয়ে ইতোমধ্যে সর্বোচ্চ রানের জুটি গড়ে ফেলেছেন গুরবাজ ও ইব্রাহিম। ৮৯ বলে শতরানের জুটির পর বাকি পঞ্চাশ করতে তাদের লাগে ৪৬ বল। ১০০ বলে হান্ড্রেড পূর্ণ করেন গুরবাজ। আর ফিফটি পূর্ণ করতে ইব্রাহিমের লাগে ৭৫ বল।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৯ ওভারে কোনো উইকেট না হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ ১৭৮ রান। গুরবাজ ১০২ ও ইব্রাহিম ৫০ রানে অপরাজিত আছেন।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টাইগারদের জন্য আজ লড়াইটা সিরিজ বাঁচানোর। কেননা প্রথম ম্যাচে ডিএলএস মেথডে ১৭ রানে জিতে সিরিজে ১-০তে এগিয়ে আছে আফগানরা। আজ জিতলেই সিরিজ নিশ্চিত তাদের। প্রথম ওয়ানডের মতো আজও বৃষ্টির সম্ভাবনা আছে চট্টগ্রামে

সিরিজ বাঁচানোর ম্যাচে বাংলাদেশ একাদশে এসেছে দুই পরিবর্তন। তামিমের জায়গায় ঢুকেছেন নাঈম শেখ। বিশ্রামে রাখা হয়েছে পেসার তাসকিন আহমেদকে। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন আরেক পেসার এবাদত হোসেন। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই নেমেছে আফগানিস্তান।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।