ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রশিদ-নবিদের সমর্থনে গ্যালারি মাতাচ্ছেন আফগান তরুণীরা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
রশিদ-নবিদের সমর্থনে গ্যালারি মাতাচ্ছেন আফগান তরুণীরা  ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের দ্বিতীয় ম্যাচেও দর্শক খরা দেখা গেছে গ্যালারিতে। কারণ টাইগাররা প্রথম ম্যাচ হেরে যাওয়ায় স্বাগতিক দর্শকদের আগ্রহ কমে গেছে।

তার ওপর আবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশি বোলারদের ছন্নছাড়া বোলিংয়ের সুযোগে রানের ফোয়ারা ছোটাচ্ছেন আফগান ব্যাটাররা।  

তবে বিপরীত চিত্র জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের একপাশের গ্যালারিতে। যেখানে আফগানিস্তান সমর্থকদের আধিক্য চোখে পড়ার মতো। তাদের মধ্যে বেশ কয়েকজন তরুণীকে দেখা গেছে উৎসবের মেজাজে। তাদের কয়েকজনের হাতে আফগানিস্তানের পতাকা শোভা পাচ্ছে। প্রায় সবার গায়েই আফগানিস্তানের ঐতিহ্যবাহী পোশাক। আফগান ব্যাটারদের প্রতিটি চার ছক্কায় তাদের হাসিমুখে উল্লাস করতে দেখা যায়।

 চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এই তরুণীরা দলবেঁধে এসেছেন নিজের দেশকে উৎসাহ দিতে। তাদের একজন বিবি খাদিজা। এই আফগান তরুণী বাংলানিউজকে বলেন, আমি আমার দেশকে ভালোবাসি। তাদের উৎসাহ দিতে মাঠে এসেছি। এ দেশে বেশ গরম। তবুও খেলা দেখছি। দল এ মুহুর্তে ভালো করছে দেখে ভালো লাগলো।

এ তরুণী আরও বলেন, আমি এখানে পাবলিক হেলথ মেজর বিষয়ে পড়ালেখা করছি। প্রথমবার খেলা দেখতে এসেছি। আমি খেলা বেশ উপভোগ করছি।

বাংলাদেশের খেলোয়াড়দের সম্পর্কে কোনো ধারণা না থাকলেও আফগান বোলিং অলরাউন্ডার রশিদ খান তার পছন্দের খেলোয়াড় বলেও জানান এ তরুণী। তার মতো বাকি সবার প্রত্যাশা আজ বাংলাদেশকে হারিয়ে সিরিজ জিতে নেবেন রশিদ-নবিরা।  

এদিকে, দ্বিতীয় ম্যাচে আজ টসে জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। এখন প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভারে ৪ উইকেট হারিয়ে  ওভার শেষে ২৯২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান।  

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩
এমআর/টিসি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।