ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শরিফুলের জোড়া শিকারে বিপাকে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
শরিফুলের জোড়া শিকারে বিপাকে আফগানিস্তান ছবি: সোহেল সরওয়ার

আগের ম্যাচে রহমানউল্লাহ গুরবাজের সঙ্গে রেকর্ড জুটি গড়ে দলকে এনে দিয়েছিলেন বিশাল সংগ্রহ। হাঁকিয়েছেন সেঞ্চুরিও।

এই ম্যাচে আর পারলেন না ইব্রাহিম জাদরান। শরিফুল ইসলামের বলে বিদায় নিতে হয় তাকে। একই ওভার ব্যাট করতে নামা রহমত শাহকেও ফেরান এই পেসার।

নিজের প্রথম ওভারে এক রান দেওয়া শরিফুল সাফল্য পান দ্বিতীয় ওভারে। প্রথম বলেই তার বল খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন ইবরাহিম। ১ রানে বিদায় নেন তিনি। ওভারের পঞ্চম বলে একই কাজ করেন ব্যাট করতে নামা রহমত শাহ। বল তালুবন্দি করতে ভুল করেননি মুশফিকুর রহিম। শূন্য রানেই বিদায় নেন আফগান ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে ২ উইকেট হারিয়ে আফগানদের সংগ্রহ ৮ রান।  

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি।  

এই ম্যাচে আফগানিস্তান ম্যাচে এসেছে দুই পরিবর্তন। বিশ্রামে রাখা হয়েছে রশিদ খানকে। এছাড়া খেলবেন না প্রথম দুই ওয়ানডেতে থাকা মোহাম্মাদ সালিমও। তাদের বদলে দলে জায়গা করে নিয়েছেন আবদুল রহমান ও জিয়াউর রেহমান।

অপরদিকে বাংলাদেশ দলে এসেছে তিন পরিবর্তন। দলে ফিরেছেন তাসকিন আহমেদ। খেলবেন তাইজুল ইসলাম ও শরিফুল ইসলামও। গত ম্যাচে ইনজুরির কারণে ছিটকে গিয়েছেন এবাদত হোসেন। বিশ্রামে রাখা হয়েছে দুই পেসার মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদকে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।