ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শরিফুলের জোড়া শিকারের পর তাসকিনের আঘাত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
শরিফুলের জোড়া শিকারের পর তাসকিনের আঘাত

শুরুতেই শরিফুল ইসলামের জোড়া আঘাতে বিপাকে পড়ে যায় আফগানিস্তান। এরপর আসরে নামেন তাসকিন আহমেদ।

বাংলাদেশের এই ডানহাতি পেসার তুলে নিয়েছেন আফগান ওপেনার ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রহমানুল্লাহ গুরবাজের উইকেট।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে আফগানদের সংগ্রহ ১৪ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি।  

এই ম্যাচে আফগানিস্তান ম্যাচে এসেছে দুই পরিবর্তন। বিশ্রামে রাখা হয়েছে রশিদ খানকে। এছাড়া খেলবেন না প্রথম দুই ওয়ানডেতে থাকা মোহাম্মাদ সালিমও। তাদের বদলে দলে জায়গা করে নিয়েছেন আবদুল রহমান ও জিয়াউর রেহমান।

অপরদিকে বাংলাদেশ দলে এসেছে তিন পরিবর্তন। দলে ফিরেছেন তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম। গত ম্যাচে ইনজুরিতে পড়ায় ছিটকে গেছেন এবাদত হোসেন। বিশ্রামে রাখা হয়েছে দুই পেসার মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদকে।

আগে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই সাফল্য পায় বাংলাদেশ। নিজের প্রথম ওভারে এক রান দেওয়া শরিফুল উইকেটের দেখা পান দ্বিতীয় ওভারে। প্রথম বলেই তার বল খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন ইবরাহিম। ১ রানে বিদায় নেন তিনি। ওভারের পঞ্চম বলে একই কাজ করেন ব্যাট করতে নামা রহমত শাহ। বল তালুবন্দি করতে ভুল করেননি মুশফিকুর রহিম। শূন্য রানেই বিদায় নেন আফগান ব্যাটার।

৩ রানেই ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া আফগানরা বড় ধাক্কা খায় ষষ্ঠ ওভারেই। এরপর তাসকিনের শিকার হয়ে ফেরেন আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে সফরকারীদের ম্যাচ জেতানো গুরবাজ। তাসকিনের লাফিয়ে উঠা বল তার ব্যাটের কানায় লেগে জমা হয় উইকেটরক্ষক মুশফিকুর রহিমের গ্লাভসে। আউট হওয়ার আগে ২২ বলে ৬ রান করেছেন গুরবাজ।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।