ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তবুও পারলো না বাংলাদেশের মেয়েরা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
তবুও পারলো না বাংলাদেশের মেয়েরা ছবি : শোয়েব মিথুন

ভারতকে আটকে দেওয়া গিয়েছিল ১০০ রানের আগেই। তাতে জেগে উঠেছিল আশাও।

কিন্তু ব্যাটিংয়ে শুরুতে ধাক্কা খায় বাংলাদেশ। বেশ কিছুক্ষণ স্বপ্নটা জাগিয়ে রেখেছিলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। কিন্তু শেষ অবধি সঙ্গী হয়েছে হার।  

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে ভারতের কাছে ৮ রানে হেরেছে বাংলাদেশ নারী দল। শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৯৫ রান করে সফরকারীরা। জবাব দিতে নেমে সব উইকেট হারিয়ে ৮৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।  

টস জিতে ব্যাট করতে নেমে সফরকারী দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা ভালো শুরুই করেছিলেন। তাদের ৩৩ রানের জুটি ভাঙেন নাহিদা আক্তার। স্লগ সুইপ করতে গিয়ে নাহিদার বলে বোল্ড হওয়ার আগে ২ চারে ১৩ বলে ১৩ রান করেন তিনি। পরের ওভারেই ফিরে যান তার উদ্বোধনী সঙ্গী শেফালি। ৪ চারে ১৪ বলে ১৯ রান করা এই ব্যাটারকে আউট করেন সুলতানা খাতুন, ক্যাচ নেন সোবহানা মোস্তারি।  

এর পরের বলেই হারমানপ্রিত কৌরকে বোল্ড করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন সুলতানা। সেটি অবশ্য শেষ অবধি পাননি। তবে উইকেট নেওয়ার ধারাবাহিকতা ধরে রাখেন অন্য বোলাররা। ইনিংসের অষ্টম ওভারে এসে ইয়াস্তিকা ভাটিয়ার দৌড়ে এসে দারুণ এক ক্যাচ নেন স্বর্ণা আক্তার। ফাহিমা খাতুনের বলে উইকেট হারানোর আগে ১৩ বলে ১১ রান করেন ভাটিয়া।  

এরপর জেমাইমা রদ্রিগেজকে ২১ বলে ৮ রান করার পর রাবেয়া খান ও ২১ বলে ৬ রান করা হারলিন দেওলকে আউট করেন সুলতানা খাতুন। ভারতের রান হওয়ার কথা ছিল আরও কম। কিন্তু শেষদিকে দীপ্তি শর্মা ১৪ বলে ১০ ও আমানজোত কৌর ১৭ বলে ১৪ রান করেন। শেষ ওভারে ১ উইকেট পেলেও ১১ রান দেন মারুফা আক্তার। বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ২১ রান দিয়ে ৩ উইকেট নেন সুলতানা খাতুন।  

জবাব দিতে নেমে প্রথম ওভারে বাংলাদেশ পেয়ে গিয়েছিল ১০ রান। কিন্তু এরপরই স্পিনারদের বোলিংয়ে নিয়ে আসেন ভারতের অধিনায়ক হারমানপ্রিত কৌর, বাংলাদেশও হারাতে থাকে উইকেট। ৪ বলে ৫ রান করে মিন্নু মানির বলে প্রথম ব্যাটার হিসেবে ফেরেন শামীমা সুলতানা। পরের ওভারে দীপ্তি শর্মাকে উইকেট দেন সাথী রাণী, ৬ বলে তিনি করেন ৫ রান।  

এরপর বাংলাদেশের সব ব্যাটারই ব্যর্থ হয়েছেন। নিগার সুলতানা জ্যোতি ছাড়া কেউ ছুতে পারেননি দুই অঙ্কের ঘরও। লম্বা সময় দলের ভরসা হয়ে থাকা জ্যোতি ইনিংস শেষের সাত বল আগে ফিরলে শেষ হয় সব আশা। ৫৫ বলে ২ চারে ৩৮ রান করেন জ্যোতি। ভারতের পক্ষে তিন উইকেট করে নেন দীপ্তি শর্মা ও শেফালি ভার্মা।  

বাংলাদেশ সময় : ১৭০৮ ঘণ্টা, ১১ জুলাই, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।