ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শরিফুলের প্রতি স্পেশাল কেয়ার কোচের, অবসরে পাঠাতেন বোলিংয়ের ভিডিও 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
শরিফুলের প্রতি স্পেশাল কেয়ার কোচের, অবসরে পাঠাতেন বোলিংয়ের ভিডিও 

চট্টগ্রাম: আফগানদের বিপক্ষে তৃতীয় ম্যাচে শরিফুল ইসলামের বোলিং ফিগাটা ছিল ঈর্ষণীয়। ৯ ওভার বোলিং করে একটি মেডেন দিয়ে ২১ রানে নিয়েছেন ৪ উইকেট।

এমন বোলিংয়ের ব্যাটারদের দৃঢ়তায় ম্যাচও জিতেছে টিম বাংলাদেশ। তবে ক্যারিয়ারে সেরা বোলিং করে জয়ে ভীতটা রচনা করে দিয়েছিলেন শরিফুল। তাই আঁচ করাই যাচ্ছিল ম্যাচ শেষ সংবাদ আসবেন তিনি।

সংবাদ সম্মেলনের বেশির ভাগ সময়টা জুড়ে ছিল তার বোলিং নিয়ে প্রশ্ন। বেশ ভালোই জবাব দিলেন তিনি। প্রশংসায় ভাসালেন কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে।  

ম্যাচে ভালো করার কারণ জানতে চাইলে শরিফুল বলেন, অনেকদিন প্র্যাক্টিস করছি। হাতু স্যার আমাকে নিয়ে স্পেশালি কাজ করেছেন। আমি যখন বাসায় ছিলাম, তিনি তখন বোলিংয়ে বিভিন্ন ভিডিও দিতেন। তো সেগুলো প্র্যাক্টিস করতে করতে পরে ম্যাচে প্রয়োগ করেছি।

পেসারদের ওপর কোচের আস্থা আছে জানিয়ে তিনি বলেন, আসলে যে পাঁচজন পেস বোলার আছি সবাই একটা ফ্যামিলির মতো। এখানে সবার ওপরে বিশ্বাস আছে কোচের। আমাদেরকে রোটেশন করে খেলাচ্ছে। যাতে সবাই খেলার ভিতর থাকে।

এ দিন ইনিংসের তৃতীয় ওভারে আফগান শিবিরে জোড়া আঘাত হানেন শরিফুল। ওই ওভারের প্রথম বলে গত ম্যাচের সেঞ্চুরিয়ান ইব্রাহীম জাদরানকে ফেরান তিনি। একই ওভারের ৫ বলে রহমত শাহকে সাজ ঘরের পথ দেখান তিনি। নবম ওভারে এলবিডব্লুর ফাঁদে ফেলেন মোহাম্মদ নবিকে। ভেতরের দিকে ঢোকা বলটা মিস করেছিলেন নবি। আম্পায়ারের এলবিডব্লিউর সিদ্ধান্ত রিভিউও করলেও শেষ রক্ষা হয়নি তার।  

দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসেও আগুন ঝড়ান তিনি। ২৭ তম ওভারের তৃতীয় বলে পুল করে খেলেছিলেন আব্দুল রহমান। ডিপ ফাইন লেগে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি।

প্রথম দুই ম্যাচে পেস বোলিং ভালো হয়নি। আজকের পেস বোলিং ইউনিট জেদ করে এমন বোলিং করেছে কিনা জানতে চান সাংবাদিকরা। জবাবে তিনি বলেন, আমরা বিষয়টি নিয়ে মিটিং আলোচনা করেছিলাম। আমরা যেরকম বোলার সেরকম হয়নি। যদিও চেষ্টা করছে সবাই। আমাদের প্ল্যান ছিল নেক্সট ম্যাচগুলোতে যেন আগের মত ফিরে আসতে পারি।

বাংলাদেশ সময়: ২২১৯ ঘণ্টা,  জুলাই ১১, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।