ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আইসিসির জুন মাসের সেরা হাসারাঙ্গা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
আইসিসির জুন মাসের সেরা হাসারাঙ্গা

২০২৩ বিশ্বকাপ বাছাইপর্বে বল হাতে দারুণ সাফল্য পেয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। সেই পারফরম্যান্সের জোরে আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই লঙ্কান স্পিনার।

 

মাস সেরা খেলোয়াড়ের নাম গতকাল আইসিসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। যেখানে অস্ট্রেলিয়ার ব্যাটার ট্রাভিস হেড এবং জিম্বাবুয়ের ওপেনার শন উইলিয়ামসকে পেছনে ফেলে পুরস্কার জিতে নিয়েছেন হাসারাঙ্গা।

গত মাসে ১০ গড়ে ২৬ উইকেট নিয়েছেন হাসারাঙ্গা। এর মধ্যে অধিকাংশ উইকেট এসেছে বিশ্বকাপ বাছাইপর্ব থেকে। জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠিত এই বাছাপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। আসরের সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছেন হাসারাঙ্গা।  

এছাড়া ওয়ানডে ক্রিকেটের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা তিন ম্যাচে ৫ উইকেট নেওয়ার কীর্তিতেও নাম লিখিয়েছেন ২৫ বছর বয়সী এই অলরাউন্ডার। এর মধ্যে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৬ উইকেট নেওয়ার পর ওমান ও আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট করে নেন তিনি। এর আগে ১৯৯০ সালে প্রথম খেলোয়াড় হিসেবে টানা তিন ওয়ানডেতে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস।  

অন্যদিকে মেয়েদের ক্রিকেটে জুন মাসের সেরা নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশ গার্ডনার। ট্রেন্ট ব্রিজে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের একমাত্র ম্যাচে একাই ১২ উইকেট নেন তিনি। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট তুলে নিয়ে একাই ধসিয়ে দেন ইংলিশদের ইনিংস। এছাড়া অজিদের প্রথম ইনিংসে ব্যাট হাতে ৪০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।