ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের দরকার ১০৩ রান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের দরকার ১০৩ রান

ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট এনে দেন সুলতানা খাতুন, দ্রুত ফেরেন আরেক উদ্বোধনী ব্যাটারও। ভারতের হয়ে হাল ধরেন হারমানপ্রিত কৌর ও জেমাইমা রদ্রিগেজ।

তাদের দুজনের জুটি ভাঙেন স্বর্ণা আক্তার। এরপর নিয়মিতই উইকেট নেয় বাংলাদেশ। ভারতের রানও খুব বেশি বাড়েনি।  

বৃহস্পতিবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে ১০৩ রানের লক্ষ্য দিয়েছে ভারত।  

টস জিতে ব্যাট করতে নেমে মারুফা আক্তারের করা প্রথম ওভারে ৭ রান নেয় ভারত। দ্বিতীয় ওভারে সুলতানার বল বুঝতে না পারা মান্ধানার ব্যাটে লেগে ক্যাচ যায় স্লিপে দাঁড়ানো ফাহিমা খাতুনের হাতে। ২ বলে ১ রান করেন এই ব্যাটার।  

এরপর আরেক উদ্বোধনী ব্যাটার শেফালিকেও আউট করেন তিনি। ১৪ বলে ১১ রান করেন শেফালি ক্যাচ দেন স্বর্ণার হাতে। জেমাইমা রদ্রিগেজের সঙ্গে এরপর ৪৫ রানের জুটি গড়েন অধিনায়ক হারমানপ্রিত। ২৬ বলে ২৮ রান করা জেমাইমাকে আউট করে এই জুটি ভাঙেন স্বর্ণা আক্তার, দুর্দান্ত স্টাম্পিং করেন নিগার সুলতানা জ্যোতি।  

৩ চার ও ১ ছক্কায় ৪১ বলে ৪০ রান করা হারমানপ্রিত সাজঘরে ফেরেন ফাহিমা খাতুনের বলে। তাকেও স্টাম্পিং করন জ্যোতি। এরপর দ্রুত উইকেট হারাতে থাকে ভারত। শেষ পাঁচ উইকেট তারা হারায় ১১ রানে। বাংলাদেশের হয়ে ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন রাবেয়া খান। এছাড়া দুটি উইকেট পান সুলতানা।  

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।