ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তামিম-সাইফের হাফ সেঞ্চুরির ম্যাচে সৌম্যর ৪২, বাংলাদেশের হার

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
তামিম-সাইফের হাফ সেঞ্চুরির ম্যাচে সৌম্যর ৪২, বাংলাদেশের হার

শুরুতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা তুললো বড় সংগ্রহ। এরপর বাংলাদেশ একটা সময় অবধি আশা জাগিয়ে রেখেছিল।

ছয় ওপেনার নিয়ে খেলতে নামা ম্যাচে শেষ অবধি অবশ্য আনতে পারেনি জয়। হাফ সেঞ্চুরি পান তানজিদ হাসান তামিম ও সাইফ হাসান। ওয়ানডে বিশ্বকাপের দলে আলোচনায় থাকা সৌম্য সরকারও ব্যাটে-বলে ছিলেন সরব। কিন্তু সবকিছুই যায় বিফফলে 

বৃহস্পতিবার শ্রীলঙ্কার সিনহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ইমার্জিং এশিয়া কাপের ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে ৪৮ রানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৩৪৯ রান করে স্বাগতিকরা। জবাব দিতে নেমে ৩০১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ।  

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫১ রানের উদ্বোধনী জুটি পায় শ্রীলঙ্কা। বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন মাহেদী হাসান। ২৮ বলে ৩১ রান করে নাঈম শেখের হাতে ক্যাচ দেন তিনি। এরপর মিনোদ ভানুকার সঙ্গে ১২৫ রানের জুটি গড়েন আভিস্কা ফার্নান্দো। ৪ চার ও ৩ ছক্কায় ৫৫ বলে ৫৭ রান করা মিনোদকে আউট করে এই জুটি ভাঙেন রিপন মণ্ডল।  

আভিস্কা অবশ্য সেঞ্চুরি তুলে নেন। পঞ্চম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরত যাওয়ার আগে ১৩ চার ও ৩ ছক্কায় ১২৪ বলে ১৩৩ রান করে সাজঘরে ফেরত যান তিনি। সৌম্য সরকারের বলে হোন বোল্ড। এছাড়া ৩২ বলে পাসিন্দু সুরিয়াবান্দারা ৪৩ রান করেন। বাংলাদেশের পক্ষে তিন উইকেট করে নেন সৌম্য সরকার ও রিপন মণ্ডল। সৌম্য ৫ ওভারে ৫২ ও রিপন ১০ ওভারে দেন ৭২ রান। এক উইকেট করে নেন রাকিবুল ও মাহেদী।  

বড় রান তাড়া করতে নেমে ভালো শুরু পেয়েছিলেন তানজিদ হাসান তামিম। অন্যদিকে ডট বল খেলে চাপ তৈরি করেন নাঈম শেখ। মাঝে দুই ছক্কা হাঁকিয়ে স্ট্রাইক রেট কিছুটা ভদ্রস্থ করলেও বড় রান করতে পারেননি। ২৫ বলে ২২ রান করে স্টাম্পিংয়ের শিকার হন তিনি। তামিম হাফ সেঞ্চুরি করার পর ১১ চারের ইনিংসে ৩৯ বলে ৫১ রান করে আউট হন। এই ব্যাটার অফ স্টাম্পের বাইরের বল জায়গায় দাঁড়িয়ে খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন।  

অধিনায়ক সাইফ হাসান ৪ চার ও ৩ ছক্কায় ৪৬ বলে ৫৫ রান করেন। এছাড়া সৌম্য ব্যাট হাতে ৪৬ বলে ৪২ রান করে আউট হন। জাকির হাসানের ব্যাট থেকে ২৬ বলে আসে ২৪ রান। শেষ দিকে কিছুটা লড়াই করেন রাকিবুল হাসান। কিন্তু ৩৬ বলে ৪০ রানের ইনিংস খেলেও বাংলাদেশকে জয়ের কাছে নিয়ে যেতে পারেননি। দেড় ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় বাংলাদেশ।  

আসরে বাংলাদেশের পরের ম্যাচ আগামী ১৫ জুলাই ওমান ‘এ’ দলের বিপক্ষে।
বাংলাদেশ সময় : ১৯৫৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এমএইচবি/এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।