ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রোহিত-জসওয়ালের সেঞ্চুরিতে ভারতের লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
রোহিত-জসওয়ালের সেঞ্চুরিতে ভারতের লিড

ক্যারিয়ারের প্রথম টেস্টেই দারুণ এক সেঞ্চুরি হাঁকালেন যশস্বী জসওয়াল। নাম লেখিয়েছেন রেকর্ডবুকে।

সেঞ্চুরি পেয়েছেন অধিনায়ক রোহিত শর্মাও। দুই ওপেনারের সেঞ্চুরিতে ডমিনিকা টেস্টে লিড নিয়েছে ভারত। দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ২ উইকেটে ৩১২ রান। লিড ১৬২ রানের। আজ তৃতীয় দিনের খেলা শুরু করবেন ১৪৩ রানে অপরাজিত থাকা জসওয়াল ও ৩৬ রানে অপরাজিত থাকা বিরাট কোহলি।

এর দ্বিতীয় দিনে বিনা উইকেটে ৮০ রান নিয়ে খেলতে নামে ভারত। ফিফটির পর খুব সহজেই সেঞ্চুরি তুলে নেন জসওয়াল। তৃতীয় ভারতীয় ওপেনার হিসেবে অভিষেকেই পেলেন তিন অঙ্কের দেখা। ১৯৮৪ সালে অভিষেক টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ১১০ রান করতে গিয়ে ৩২২ বল খেলেছিলেন মোহাম্মদ আজহার উদ্দিন। ভারতের হয়ে অভিষেক টেস্টে সবচেয়ে বেশি বল খেলার রেকর্ড ছিল এটি। তবে সেই রেকর্ড ভেঙে দিলেন জসওয়াল। ডমিনিকা টেস্টে ইতোমধ্যেই ৩৫০ বল খেলে ফেলেছেন বাঁহাতি এই ওপেনার। চার মেরেছেন ১৪ টি

অপর প্রান্তে রোহিতও ছিলেন বেশ সাবলীল। কিন্তু ক্যারিয়ারের দশম সেঞ্চুরির পরপরই সাজঘরে ফেরেন তিনি। ভাঙে জসওয়ালের সঙ্গে ২২৯ রানের জুটি। তার আগে অবশ্য ২২১ বলে ১০ চার ও ২ ছক্কায় ১০৩ রান করেন রোহিত। তিনে নামা শুভমান গিল বিদায় নেন ৬ রানেই। এরপর কোহলিকে নিয়ে দিনের বাকিটা সময় পাড়ি দেন জসওয়াল।  

৯ জন বোলার ব্যবহার করে ওয়েস্ট ইন্ডিজ উইকেটের দেখা পেয়েছে কেবল দুটি। একটি করে ভাগাভাগি করেন জোমেল ওয়ারিক্যান ও আলিক আথানেজ।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।