ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে বৃষ্টি বাগড়ার আভাস! 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে বৃষ্টি বাগড়ার আভাস!  ছবি: মাহমুদ হোসেন

সিলেট: টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। কিন্তু ম্যাচটিতে বৃষ্টি বাগড়া দিতে পারে, এমন আভাস মিলছে।

 

আজ শুক্রবার (১৪ জুলাই) আষাঢ়ের শেষ দিন। এদিন সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ম্যাচটি।

কিন্তু সিলেটের মাঠের আকাশে রয়েছে মেঘের আনাগোনা। যদিও এখন বৃষ্টির মৌসুম চলছে, কিন্তু সিলেটে বৃষ্টি সময় বেঁধে আসে না। আষাঢ়ের বৃষ্টি যখন-তখন নেমে আসে। যে কারণে বৃষ্টির শঙ্কা মাথায় নিয়ে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ।  

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায়ও সিলেটে মুষলধারে বৃষ্টিপাত হয়েছে সিলেট নগরে। এদিন সন্ধ্যা ৭টায় নগরের এয়ারপোর্টে সড়কের পাঁচ তারকা হোটেল গ্র্যান্ড সিলেটে ট্রফি উন্মোচন করেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান ও আফগান অধিনায়ক রশিদ খান। এরপরই সিলেটে মুৃষলধারে বৃষ্টিপাত হয়।  
সবমিলিয়ে আশঙ্কা দেখা দিয়েছে আজকের ম্যাচ ঘিরে।  

সাধারণত বিকেলে বা সন্ধ্যার দিকে সিলেটে মুষলধারে বৃষ্টিপাত হয়। সিলেট আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসাইন বাংলানিউজকে বলেন, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেটের ৭৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সাধারণত ৪৪ মিলিমিটারের ওপরে বৃষ্টিপাত হলে সেটাকে ভারী বর্ষণ বলা হয়। আজকেও সিলেটে ভারি বর্ষণের আশঙ্কা রয়েছে।  

তিনি বলেন, সারাদিন সিলেটের আকাশ মেঘাচ্ছন্ন অবস্থায় রয়েছে। সাধারণত আষাঢ় মাসে কখন কোনখানে বৃষ্টিপাত হয়, সেটি নির্দিষ্ট করে বলা মুশকিল।  তবে খেলার মাঠে বৃষ্টিপাত হবে কিনা, তা নিশ্চিত নয়। কিন্তু পূর্বাভাস আছে বৃষ্টিপাতের। দিনভর বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হচ্ছে। যে কারণে আফগানিস্তান বাংলাদেশ ম্যাচ নিয়ে আগেভাগেই শঙ্কিত ক্রীড়ামোদিরা।

ইতিমধ্যে ২০০ ও ৩০০ টাকার টিকিট সংকট দেখা দিয়েছে। দর্শকরা টিকেট কিনতে এসে ফিরে যাচ্ছেন। অনেকে ৫০০ ও ১০০০ টাকার টিকিট কিনছেন খেলা দেখার জন্য। কিন্তু শেষ পর্যন্ত সিলেটের মানুষের আবেগের ক্রিকেটের দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায় কিনা, সেই শঙ্কা এখন মাথার ওপর।  

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এনইউ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।