ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

নবির ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
নবির ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় আফগানিস্তান

চার উইকেট হারিয়ে যখন বিপাকে আফগানিস্তান। তখন দলের হাল ধরেন মোহাম্মদ নবি ও নাজিবউল্লাহ জাদরান।

কিন্তু তাদের এই জুটি ভেঙে দেন মিরাজ। যদিও একপ্রান্ত আগলে রেখে লড়াই করে যাচ্ছেন মোহাম্মদ নবি। তার ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রয়েছে আফগানরা।

চারে ব্যাট করতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি করিম জানাত। সাকিব আল হাসানের বল উড়িয়ে মারতে গিয়ে নাজমুল হাসান শান্তর তালুবন্দি হন তিনি। বিদায় নেন ৩ রান করেই। এরপর দলের হাল ধরেন মোহাম্মদ নবি ও নাজিবউল্লাহ জাদরান। তাদের ৩৫ রানের জুটি ভাঙেন মিরাজ। চতুর্দশ ওভারে তার বল উইকেটের পেছনে তুলে দেন নাজিবউল্লাহ। দারুণ ক্যাচে ২৩ রানে আফগান ব্যাটারকে বিদায় করেন লিটন।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে আফগানদের সংগ্রহ ১০১ রান।  

এর আগে দুই টি-টোয়েন্টি ম্যাচ সিরিজের প্রথমটিতে আগানিস্তানের মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন টাইগার দলপতি সাকিব আল হাসান।

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি আফগানরা। তৃতীয় ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান জাজাই। পরের বলে আর পারলেন না। তৌহিদ হৃদয়ের হাতে ক্যাচ তুলে ৮ রানে বিদায় নেন তিনি। পরের ওভারের পঞ্চম বলে তাসকিনের বল উড়িয়ে মারতে গিয়ে মেহেদি হাসান মিরাজের তালুবন্দি হন গুরবাজ। ১১ বলে ১৬ রান করে তিনি বিদায় নেন।  

তিনে ব্যাট করতে নামা ইবরাহিম জাদরান বিদায় নেন জাজাইয়ের মতো। পঞ্চম ওভারের তৃতীয় বলে হাঁকান ছক্কা। শরিফুল ইসলামের পরের বলেই উইকেটের পেছনে ক্যাচ তুলে নেন বিদায়। ৮ রান করে সাজঘরে ফেরেন আফগান এই ব্যাটার।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।