ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সিলেটে ক্রিকেটের ‘স্মরণীয়’ দর্শক জোয়ার

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
সিলেটে ক্রিকেটের ‘স্মরণীয়’ দর্শক জোয়ার ছবি:মাহমুদ হোসেন

সিলেট: ম্যাচ শুরু হতে তখনও ঘন্টাখানেক বাকি। আকাশে মেঘের ঘনঘটা।

বিকেল হতেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টির চোখ রাঙানি থাকলেও তা ছিল ক্ষণিকের। এ নিয়ে দুশ্চিন্তার ভাঁজ ছিল ক্রীড়াপ্রেমীদের ললাটে।

সিলেটের মাঠে ক্রিকেট ম্যাচ দেখতে দর্শক উন্মাদনা নতুন নয়। শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যা ৬টায় শুরু হওয়া আফগানিস্তান বনাম বাংলাদেশের টি-টোয়েন্টি ম্যাচেও তা পরখ করা গেছে।

সিলেট এবং ক্রিকেটের মিতালী যেন প্রকৃতিও বুঝে। তাইতো আকাশে মেঘের ঘনঘটা থাকলেও খেলার শুরু থেকেই নিস্তব্ধ ছিল নীলাকাশ। আর মাঠে খেলোয়াড়দের উজ্জীবিত করতে গ্যালারিতে ছিল দর্শক উন্মাদনা।  

শুক্রবার বিকেলে খেলা শুরুর আগেই খালি গ্যালারি পূর্ণতা পায় দর্শকে। সময় যত গড়াচ্ছিল, ততই যেনো দর্শকদের জোয়ার নামে। মাঠের ফটকে টিকিট হাতে দর্শকদের ঢোকা ছিল মুশকিল। আর টিকিট না পাওয়া অনেকে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সীমানা প্রাচীর ডিঙিয়ে ভেতরে প্রবেশ করতে দেখা যায়।

আগন্তক দর্শকরা জানান, ক্রিকেট খেলাকে ঘিরে পুরো শহরে যানজট সৃষ্টি হয়েছে। সব মানুষের গন্তব্য একটাই; ক্রিকেট স্টেডিয়াম। যে কারণে নগরের আম্বরখানা থেকে শুরু করে গুরুত্বপূর্ণ এয়ারপোর্ট সড়কে দীর্ঘ যানজট কমাতে পুলিশকেও হিমশিম খেতে হয়। এছাড়া টিকিট না পাওয়াদের অনেকে ঝুঁকি নিয়ে মাঠের পাশ্ববর্তী বাইরের টিলায় দাঁড়িয়ে খেলা উপভোগ করতে দেখা যায়।

বড়লেখা থেকে খেলা দেখতে আসা কাতার প্রবাসী জাহিদুর রহমান বাংলানিউজকে বলেন, আমরা চার বন্ধু মিলে টিকিট কিনে খেলা দেখতে আসলেও গ্যালারিতে চেয়ার সংকটে বসতে পারেননি।

সিলেটে কর্মরত সাংবাদিক ইয়াহইয়া মারুফ বলেন, সিলেটের মানুষ ক্রিকেটের অন্তঃপ্রাণ। যে কারণে প্রতিটি খেলায় দর্শক জোয়ার সৃষ্টি হয়। কিন্তু সে তুলনায় দর্শকরা টিকিট পান না। অথচ একটি চক্র সব সময় সিলেট থেকে ক্রিকেটকে সরিয়ে নিতে চেষ্টা চালায়। আজকের উপস্থিতি তার সমোচিত জবাব।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া ইনচার্জ ফরহাদ কোরেশি বলেন, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রীন গ্যালারিসহ ১৮ হাজারের অধিক দর্শক ধারণ ক্ষমতা রয়েছে। কিন্তু সিলেটে দর্শকদের চাহিদা অনুপাতে টিকিট দেওয়া সম্ভব হয়না। অথচ সকলের আকাঙ্ক্ষা থাকে খেলা দেখার। সেক্ষেত্রে আমাদের কিছু্ই করার নেই। আজকের ম্যাচে অভ্যন্তরে যত দর্শক আছেন, বাইরে তার চেয়েও বেশি ক্রীড়ামোদিরা ভীড় করছেন, কিন্তু টিকিট না পাওয়ায় তারা ঢুকতে পারেননি।  

সন্ধ্যা ৭টা ৪৩ মিনিটে আফগানিস্তানের ইনিংস শেষ হয়। আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান করতে সক্ষম হয়েছে। সাকিব আল হাসানদের সামনে লক্ষ্য দাঁড়াল ১৫৫ রানের।  

বাংলাদেশ সময়: ২০২৪ ঘন্টা, জুলাই ১৪, ২০২৩
এনইউ/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।