ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অশ্বিনের ঘূর্ণিতে ইনিংস ব্যবধানে জিতল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
অশ্বিনের ঘূর্ণিতে ইনিংস ব্যবধানে জিতল ভারত

স্পিনারদের জন্য ডমিনিকার উইকেট বাউন্স ও টার্নের পসরা সাজিয়ে বসেছিল। আর এমন উইকেটে রবিচন্দ্রন অশ্বিন কী করতে পারেন তা ভালোই জানা! ব্যতয় ঘটল না এবারও।

ঘরের মাটিতে ডানহাতি এই স্পিনারের ঘূর্ণিতে রীতিমত নাকাল ওয়েস্ট ইন্ডিজ। ভারতও তাই ইনিংস ও ১৪১ রানে জিতে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেল ১-০তে।

 ২ উইকেটে ৩১২ রান নিয়ে গতকাল তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। অভিষিক্ত যশস্বী জসওয়াল দেড়শ পেরোলেও ডাবল সেঞ্চুরির স্বপ্ন পূরণ করতে পারেননি। ৩৮৭ বলে ১৬ চার ও ১ ছক্কায় ১৭১ রানে থামেন তিনি। তাতে ভাঙে বিরাট কোহলির সঙ্গে তার করা ১১০ রানের জুটি।  

ফিফটির পর সেঞ্চুরির কাছে যেতে পারেননি কোহলিও। ১৮২ বলে ৫ চারে ৭৬ রান করেন তিনি। ডানহাতি এই ব্যাটার আউট হওয়ার ছয় ওভার পর ইনিংস ডিক্লেয়ার করে ভারত। প্রথম ইনিংসে ৫ উইকেটে ৪২১ রান করে তারা। লিড পায় ২৭১ রানের।

জবাব দিতে নেমে অশ্বিনের স্পিন ফাঁদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। গুটিয়ে যায় মাত্র ১৩০ রানেই। এর আগে প্রথম ইনিংসে ১৫০ রান করে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৫ উইকেটের পর দ্বিতীয় ৭ উইকেট শিকার করেন অশ্বিন। এই প্রথম ওয়েস্ট ইন্ডিজের মাঠে ১২ উইকেট নিলেন কোনো স্পিনার। যদিও ম্যাচ সেরার পুরস্কার উঠেছে জয়সওয়ালের হাতে।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এএইচএস 

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।