ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ৪ উইকেট, তামিমের ফিফটিতে বাংলাদেশের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
সাকিবের ৪ উইকেট, তামিমের ফিফটিতে বাংলাদেশের বড় জয়

আগের ম্যাচে দারুণ শুরুর পরও শেষ অবধি সঙ্গী হয়েছে হার। তবে পরের ম্যাচে ওমানের বিপক্ষে বাংলাদেশ আগে নামে বোলিংয়ে।

তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসানদের সামনে বড় রান করতে পারেনি প্রতিপক্ষ। পরে টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করে দলকে জেতান তানজিদ হাসান তামিম।

শনিবার শ্রীলঙ্কার সিনহলিজ স্পোর্টস ক্লাব মাঠে ইমার্জিং এশিয়া কাপের ম্যাচে ওমান ‘এ’ দলকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদশ ‘এ’ দল। শুরুতে ব্যাট করতে নেমে ৪৬ ওভার ব্যাট করে ১২৬ রানে অলআউট হয় ওমান। ১৬ ওভার ৩ বল খেলেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নামা ওমান প্রথম উইকেট হারায় পঞ্চম ওভারে এসে। রিপন মণ্ডলের ওভারে ২১ বলে ২ রান করে মাহমুদুল হাসান জয়ের হাতে ক্যাচ দেন আব্দুর রউফ। তখন দলের রান কেবল ৬।

এরপর ৪ বলে কোনো রান না করা আকিব ইলিয়াসকে ফিরিয়ে নিজের প্রথম উইকেট পান তানজিম হাসান সাকিব। আয়ান খানকে নিয়ে ৪৫ রানের জুটি গড়ে দলের হাল ধরার চেষ্টা করেন ওপেনার কেশপ প্রজাপতি।  

৪৭ বলে ২৬ রান করা আয়ানকে বোল্ড করে এই জুটি ভাঙেন রাকিবুল হাসান। ২ চারে ৫০ বল খেলে ২২ রান করা কেশপ আউট হন আরেক স্পিনার মাহেদী হাসানের ওভারে। ওমানের হয়ে এর বাইরে রান করেছেন দুই ব্যাটার।  

৬৪ বলে ২৫ রান করে রাকিবুলের শিকার হন শুভ পাল। ৩ চারে ৩৯ বলে ২৩ রান করে সাজঘরে ফেরত যান শোয়েব খান। বাংলাদেশের পক্ষে ৭ ওভারে ২ মেডেনসহ ১৮ রান দিয়ে ৪ উইকেট নেন তানজিম সাকিব। রাকিবুল ও মাহমুদুল হাসান জয় নেন দুটি করে উইকেট।

জবাব দিতে নেমে সহজেই রান তাড়া করে বাংলাদেশ। নাঈম শেখ ও তানজিদ তামিমের উদ্বোধনী জুটিতে আসে ১০৯ রান। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান তামিম এ ম্যাচেও দারুণ ব্যাট করেন। ১১ চার ও ২ ছক্কার ইনিংসে ৪৯ বলে ৬৮ রান করে আকিব ইলিয়াসের বলে আউট হন তিনি।  

দুই বল পর কোনো রান না করে আউট হন সাইফ হাসানও। তবে তাতে জিততে কোনো সমস্যা হয়নি বাংলাদেশের। ৭ চারে ৪২ বলে ৪৭ রান করে নাঈম শেখ ও ৬ বলে ১১ রান করে জাকির হাসান দলকে জয় অবধি পৌঁছে দেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।