ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য এখনও তৈরি নন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
আন্তর্জাতিক ক্রিকেটের জন্য এখনও তৈরি নন উইলিয়ামসন

দুঃস্বপ্নই দানা বেধেছিল কেইন উইলিয়ামসনের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে চোট পেয়ে সতীর্থ ক্রিকেটারের কাঁধে ভর করে মাঠ ছেড়েছিলেন তিনি।

বিশ্বকাপটাও তখন অনিশ্চিত হয়ে গিয়েছিল তার। তবে হুট করেই সমর্থকদের জন্য আশার বাণী শোনান সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে।  

ব্যাটিংয়ের ভিডিও দিয়ে কিউই তারকা লিখেছিলেন, ‘ব্যাট হাতে কয়েকটা থ্রোয়ের জন্য নেটে ফিরতে পেরে ভালো লাগছে’। এরপর থেকেই জোর আলোচনায় লিগামেন্টের ইনজুরিতে অস্ত্রোপচার করানো এই ক্রিকেটার কবে ফিরছেন। এখনই কি আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তৈরি তিনি?

সামাজিক যোগাযোগ মাধ্যমে এবার একটি ভিডিও পোস্ট করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। সেখানে উইলিয়ামসন বলেছেন, ‘কিছু ছেলেদের ও নতুন মুখ দেখতে পেরে দারুণ লাগছে। দলের ক্যাম্পের জন্য মুখিয়ে আছি। মাউন্ট মঙ্গানুইতে অনুশীলন ও পুনরায় কিছু ব্যাপারে করতে পেরে ভালো লাগছে। ’ 

‘বাইকে উঠতে পারা, ওখানে ফিটনেস সেশন করা, একদম নিচ থেকে ধীরে ধীরে উন্নতি করা। ব্যাটিংয়ে কিছু জিনিস শুরু করতে ও আমার চলাফেরা আরও ভালো করতে যেগুলো খুব খুব দরকার। যখন আপনি পা নাড়াবেন, তখন বুঝতে পারবেন। এখনও কিছু কাজ বাকি, তাই সত্যিই কঠোর পরিশ্রম করছি। ’

বিশ্বকাপে উইলিয়ামসন ফিরতে পারবেন কি না, এ নিশ্চয়তা অবশ্য মেলেনি এখনও। সামনে সংযুক্ত আরব আমিরাত ও ইংল্যান্ডের বিপক্ষে খেলবে কিউইরা। তবে এখনও যে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত নন উইলিয়ামসন, সেটি স্পষ্ট করেছেন দলটির কোচ গ্যারি স্টিডও।

তিনি বলেন, ‘‘উইলিয়ামসনের হাতে ব্যাট ও তাকে আবারও বল মারতে দেখে খুব ভালো লাগছে। যদিও এটা এখন আন্তর্জাতিক ক্রিকেটে পারফর্ম করার পর্যায় অবধি পৌঁছায়নি। এখনও পুনর্বাসনের যাত্রায় আছে ও। ইনজুরির উপর একটা আস্তরণ আছে এখন, আপনি কীভাবে তাকান তাও একটা ব্যাপার। যখন আপনি বলতেই থাকবেন, 'দেখো, আমি দলের জন্য সবকিছু দিয়েছি। আর দলের হয়ে খেলা চালিয়ে যেতে চাই। ' এটা জাদুর মতো শোনায়। ’’

২০২৩ সালের মার্চের পর কোনো টেস্ট খেলেননি উইলিয়ামসন। তবুও আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে এখনও এক নম্বর ব্যাটার তিনি। চলতি বছর আইপিএলের উদ্বোধনী ম্যাচে গুজরাট টাইটান্সের হয়ে খেলতে গিয়ে পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায় তার। তখন আইপিএল তো বটেই অক্টোবরের বিশ্বকাপ খেলাও শঙ্কায় পড়ে যায়। এপ্রিলে করান অস্ত্রোপচার, এরপর জানানো হয় ক্রিকেটার হিসেবে না পারলে মেন্টর হয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ডের সঙ্গেই থাকবেন উইলিয়ামসন।

বাংলাদেশ সময় : ১৯১১ ঘণ্টা, ৪ আগস্ট, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।