ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

১৯ বলে লিটনের ১৬ রান, জিতলো তার দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
১৯ বলে লিটনের ১৬ রান, জিতলো তার দল

আগের ম্যাচে দুর্দান্ত খেলেছিলেন, হয়েছিলেন ম্যাচসেরা। এবার অবশ্য আশা দেখিয়েও খুব একটা লম্বা করতে পারলেন না ইনিংস।

তবে তাতে জিততে অসুবিধা হয়নি লিটন দাসের দল সারে জাগুয়ার্সের।  

শুক্রবার রাতে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ভেনকুবার নাইটসকে ৩৮ রানে হারিয়েছে সারে জাগুয়ার্স। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান করে লিটনের দল সারে। জবাব দিতে নেমে ১০১ রানে অলআউট হয় নাইটসরা।  

এ ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে সারে। তারা পায় ৩৪ রানের উদ্বোধনী জুটি। ৩ চার ও ১ ছক্কায় ১৫ বলে ২০ রান করে মোহাম্মদ হারিস আউট হন। এরপর তিনে ব্যাট করতে নামেন লিটন। মাঝে ফিরে যান জাতিন্দর সিং ও পারগাত সিং। শুরু থেকেই কিছুটা ধরে খেলার চেষ্টায় ছিলেন লিটন।  

নিজের অষ্টম বলে এসে ফ্যাবিয়েন অ্যালেনের বলে প্রথম বাউন্ডারি হাঁকান তিনি। ৮ বলে লিটনের রানও তখন হয় সমান। পরের ওভারে এই অ্যালেনকেই ছক্কা হাঁকান লিটন। বার্তা দেন ভালো কিছুর। কিন্তু ইনিংসের দশম ওভারে এসে কার্তিক মায়াপ্পানের বলে সাজঘরে ফেরেন তিনি। ১৯ বলে ১৬ রান করে ক্যাচ দেন হার্শ থাকেরের হাতে।  

সারের হয়ে ২৮ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন ইফতেখার আহমেদ। এছাড়া ২০ বলে ২৯ রান করেন আয়ান খান। ভেনকুবার নাইটসের হয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট নেন ‍জুনায়েদ সিদ্দিক।

জবাব দিতে নেমে শুরু থেকেই চাপে পড়া নাইটসরা কখনোই সেভাবে পাল্লা দিতে পারেনি রান তোলার গতির সঙ্গে। ‍দলটির পক্ষে ২০ বলে সর্বোচ্চ ২৭ রান করেন অ্যালেন। কিন্তু জয়ের জন্য যথেষ্ট হয়নি সেটি।  

বাংলাদেশ সময় : ১২৩৫ ঘণ্টা, ৫ আগস্ট, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।