ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মুশফিকের ফিফটি, সাকিবের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
মুশফিকের ফিফটি, সাকিবের বিদায়

অল্প রানে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন বিপাকে, তখন প্রতিরোধ গড়ে তুললেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। দুইজনের জুটিতে দেড়শ রান পার হয় বাংলাদেশের সংগ্রহ।

এরপর লুকি ফার্গুসন এনে দেন ব্রেকথ্রু, বিদায় নেন সাকিব।

চারে ব্যাট করতে নেমে ধীরগতিতে ব্যাট চালাতে থাকেন সাকিব। অপরপ্রান্তে রান বাড়াতে থাকেন মুশফিকু রহিম। ৫২ বলে তিনি তুলে নেন ফিফটি। এরপর ব্যাটে রান বাড়াতে থাকেন টাইগার অধিনায়ক। কিন্তু ৪০ রানেই থামতে হলো থাকে। ফার্গুসনের বাউন্সার মারতে গিয়ে উইকেটরক্ষকের তালুবন্দি হয়ে নেন বিদায়। তার ইনিংসটি গড়া ছিল ৩ চার ও ২ ছক্কায়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৫৬ রান।

এর আগে চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। বাংলাদেশের একাদশে এসেছে একটি পরিবর্তন। মাহেদী হাসানের পরিবর্তে খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ইনিংসের শুরুতেই ট্রেন্ট বোল্টের প্রথম বল ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে খেলেছেন লিটন। বলটি ডিপ ফাইন লেগে থাকা ম্যাট হেনরির হাতে তুলে দেন টাইগার ওপেনার। অবাক হয়েই তাকিয়ে ছিলেন তিনি। কিন্তু উইকেট ঠিকই বিলিয়ে মাঠ ছাড়তে হয়েছে। এরপর তানজিদের সঙ্গে ৪৮ বলে ৪০ রানের জুটি গড়েন মিরাজ।

অষ্টম ওভারে লুকি ফার্গুসনের বল স্কয়ার লেগে ডেভন কনওয়ের হাতে তুলে দিয়ে জুটি ভাঙেন তানজিদ। ১৭ বলে ১৬ রান করে বিদায় নেন তিনি। ধীরগতিতে খেলতে থাকা মিরাজ ভুল করে বসেন দ্বাদশ ওভারে। ম্যাট হেনরির বল ফাইন লেগে খেলতে গিয়ে তালুবন্দি হন ফার্গুসনের। ৪৬ বলে ৩০ রান করে সাজঘরে ফেরেন টাইগার ব্যাটার।  

পরের ওভারের প্রথম বলেই গ্লেন ফিলিপসের একটু বাড়তি বাউন্সের বলে ব্যাকফুটে গিয়ে খেলতে গিয়ে শর্ট মিডউইকেটে ধরা পড়েছেন শান্ত, সেখানে থাকা ডেভন কনওয়ে নিয়েছেন দারুণ ক্যাচ। মাত্র ৭ রান করেই বিদায় নিতে হয়ে শান্তকে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।