ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

হারের পর ক্রিকেটারদের লম্বা বিশ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, চেন্নাই থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
হারের পর ক্রিকেটারদের লম্বা বিশ্রাম

চেন্নাই বিমানবন্দরে ঢোকার সময় তাসকিন আহমেদের মুখে চওড়া হাসি। এটাই কি এখন বাংলাদেশ দলের চিত্র? উত্তর পাওয়া কঠিন।

বিশ্বকাপে টানা দুটি ম্যাচ হারের পর এখন দলের আশেপাশে কেমন যেন অস্বস্তি।  

নিউজিল্যান্ড ম্যাচের পর মিক্সড জোনে কথা বলতে আসতেও তাই অনেক দেরি। আইসিসির বাধ্যবাধকতাতেই হয়তো শেষ অবধি আসতে হয়েছে মোস্তাফিজুর রহমান আর নিক পোথাসকে। এই অস্বস্তি কাটাতেই ছুটি মিলছে ক্রিকেটারদের।  

কিউইদের বিপক্ষে ম্যাচের পর এখন বাংলাদেশের লড়াই ভারতের সঙ্গে। পুনের ম্যাচটির আগে ৫ দিনের বিরতি রয়েছে। এই সময়ে বাংলাদেশ দল তিনদিন বিশ্রামেই থাকবে। অর্থাৎ এই ক'দিন দলের আনুষ্ঠানিক অনুশীলন থাকবে না।  

নিউজিল্যান্ড ম্যাচের পর ক্রিকেটারদের বিশ্রাম নিয়ে সহকারী কোচ নিক পোথাস বলেন, ‘আপাতত খুব ভালো বিশ্রাম দরকার আমাদের। বিশ্বকাপে ঝামেলাটা হচ্ছে একটা ম্যাচের পর আরেকটা খুব দ্রুত আসে। প্রতিটি ম্যাচ অনেক চাপের। ’

‘প্রতিটি ম্যাচই অনেক ক্ষয় করে। একটা চক্রের ভেতর পড়ে যেতে হয়। অনুশীলন করলে ফল মিলবে মনে হলেও আসলে তা না। আমাদের ক্রিকেটারদের শারীরিক ও মানসিক বিশ্রাম প্রয়োজন। সতেজ হয়ে আমরা ভারতের ম্যাচের জন্য প্রস্তুত হবো। ’

এদিকে বাংলাদেশ দলে অস্বস্তি আছে আরও। গতকাল ব্যাটিংয়ের সময় ক্র‌্যাম্প হয় সাকিব আল হাসানের। এরপর বল করলেও ম্যাচের পর গিয়েছেন স্ক্যান করাতে। ওই রিপোর্ট অবশ্য এখনও আসেনি।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।