ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

র‌্যাংকিংয়ে এগোলেন মাহমুদউল্লাহ, পেছালেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
র‌্যাংকিংয়ে এগোলেন মাহমুদউল্লাহ, পেছালেন সাকিব

গতকাল বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টপ-অর্ডার ও মিডল-অর্ডার ব্যাটাররা যখন ব্যর্থ। তখন একাই দলের হাল ধরলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

লড়ে গিয়ে হাঁকিয়েছেন সেঞ্চুরিও। এমন কঠিন মুহূর্তে লজ্জার রেকর্ড থেকে বাংলাদেশকে বাঁচিয়ে র‌্যাংকিংয়েও এগিয়েছেন তিনি। অপরদিকে বাজে পারফরম্যান্সে পিছিয়েছেন সাকিব আল হাসান।

আজ ওয়ানডে র‌্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করেছে। এই ফরম্যাটে ব্যাটারদের র‌্যাংকিংয়ে ৪ ধাপ এগিয়েছেন মাহমুদউল্লাহ। ৫৪৩ রেটিং পয়েন্ট নিয়ে তিনি আছেন ৫২ নম্বরে। দুই ধাপ পিছিয়েছেন সাকিব। ৫৬৭ রেটিং পয়েন্ট নিয়ে টাইগার অধিনায়ক আছেন ৪৪ নম্বরে। অবনতি হয়েছে লিটন দাসেরও। এক ধাপ পিছিয়েছেন তিনি। দুই ধাপ পিছিয়েয়েছেন মুশফিকুর রহিমও। ২৪ নম্বরে থাকা তিনিই বাংলাদেশি ব্যাটারদের মধ্যে চূড়ায় আছেন।

এদিকে তিন ধাপ এগিয়েছেন বাংলাদেশের বিপক্ষে ঝড়ো সেঞ্চুরি করা কুইন্টন ডি কক। ৭৬৯ পয়েন্ট নিয়ে তিনে আছেন তিনি। একই ম্যাচে তাণ্ডব চালানে হেনরিখ ক্লাসেনও এগিয়েছেন। চার ধাপ এগিয়ে তিনি আছেন চার নম্বরে। এই তালিকায় শীর্ষে আছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। দুই আছেন শুভমান গিল।  

বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন জশ হ্যাজেলউড। তাঁর রেটিং পয়েন্ট ৬৭০। দুয়ে থাকা ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের রেটিং পয়েন্ট ৬৬৮। তিনে দক্ষিণ আফ্রিকার বাঁহাতি স্পিনার কেশভ মহারাজ। তাঁর রেটিং পয়েন্ট ৬৫৬।

অলরাউন্ডার র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষে সাকিব। তাঁর রেটিং পয়েন্ট ৩২৪। দুয়ে থাকা আফগানিস্তান অলরাউন্ডার মোহাম্মদ নবির রেটিং পয়েন্ট ৩০১।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।