ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

হারের দিনে সালমাকে টপকে চূড়ায় নাহিদা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
হারের দিনে সালমাকে টপকে চূড়ায় নাহিদা

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ নারী দল। কিন্তু ধবলধোলাই করতে পারেনি পাকিস্তানকে।

শেষ ম্যাচে ৩১ রানে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল।

বেদনার দিনে অবশ্য রেকর্ড গড়েছেন নাহিদা আক্তার। সালমা খাতুনকে টপকে টি-টোয়েন্টিতে এখন বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। ৭২ ম্যাচে ৮৫ উইকেট নিয়ে চূড়ায় আছেন বাঁহাতি এই স্পিনার। দ্বিতীয়তে থাকা সালমে ৯৫ ম্যাচ খেলে নিয়েছেন ৮৪ উইকেট।

চট্টগ্রামে টস জিতে আগে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। দ্বিতীয় ওভারেই সিদরা আমিনকে বোল্ড করে ব্রেকথ্রু এনে দেন সানজিদা আক্তার মেঘলা। কিন্তু এরপর জুটি বাঁধেন মুনিবা আলী ও বিসমাহ মারুফ। দ্বিতীয় উইকেটে ১০৬ রান যোগ করেন তারা। যা এই উইকেটে পাকিস্তানের সর্বোচ্চ।


৪৯ বলে ৮ চারে মুনিবাকে ফিরিয়ে এই জুটি ভাঙেন নাহিদা। সঙ্গে গড়েন নিজের রেকর্ড। বিসমাহ অবশ্য ফিফটির দেখা পাননি। ৪৯ বলে ৪৮ রান করে ফেরেন তিনি। তাতে ৪ উইকেট হারিয়ে ১৩২ রানের সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন ফারিহা তৃষ্ণা।

জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১০১ রানে থামে টাইগ্রেসরা। আসা-যাওয়ার মিছিল চলতে থাকে ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত। সর্বোচ্চ ২৬ রান করেন ওপেনার শামিমা সুলতানা। এছাড়া শরিফা খাতুন ১৮, সোবহানা মোস্তারী ১৭ ও রাবেয়া খান করেন ১১ রান। পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন সাদিয়া ইকবাল ও আলিয়া রিয়াজ। দলের জয়ে বড় অবদান রেখে ম্যাচসেরা হন মুনিবা। সিরিজসেরা হয়েছেন ৩ ম্যাচে ৮ উইকেট নেওয়া নাহিদা।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।