ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আমিও পারফর্ম করতে চাই, দর্শকদের প্রত্যাশা নিয়ে বললেন সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আমিও পারফর্ম করতে চাই, দর্শকদের প্রত্যাশা নিয়ে বললেন সাকিব

‘মাঝে মাঝে হাসিরও দরকার আছে’ সংবাদ সম্মেলন শেষে উঠে যাওয়ার সময় কথাটা বললেন সাকিব আল হাসান। কিন্তু তার দলের মুখে হাসি এখন অনেকটাই বেমানান।

বিশ্বকাপের ছয় ম্যাচের কেবল একটিতে জেতা দল নিয়ে নানা প্রশ্ন চারদিকে।  

সেসব উত্তর দিতে টানা দুই সংবাদ সম্মেলনে এলেন শুরুতে সংবাদমাধ্যমকে একরকম এড়িয়ে চলা সাকিব। মাঝে তিনি দেশে ফিরে ছোটবেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে কাজ করেছেন। ফিরে এসে ১৫ বলে ৪ রান।  

এ বিশ্বকাপে ব্যাট হাতে সময়টা একদমই ভালো যাচ্ছে না তার। আগেরবার ৯ ম্যাচে ৬০৬ রান করা এই অলরাউন্ডার এবার ৫ ম্যাচ খেলে করেছেন স্রেফ ৬১ রান। দর্শকদের প্রত্যাশা ভালো করবেন সাকিব।  

এ নিয়ে প্রশ্ন যেতেই বাংলাদেশ অধিনায়ক উত্তরে বলেন, ‘আমিও পারফর্ম করতে চাই। ’ এরপর সাংবাদিকের পাল্টা প্রশ্ন ছিল কীভাবে? এবার উত্তরে সাকিব বলেন, ‘আমিও ওই পথটা খোঁজার চেষ্টাই করছি। ’

বিশ্বকাপে সাকিবের সঙ্গে দলের সময়ও ভালো কাটছে না। ছয় ম্যাচের কেবল একটিতে জয়। সবশেষ ম্যাচেই কলকাতার ইডেন গার্ডেন্সে হারতে হয়েছে নেদারল্যান্ডসের কাছে। এখন বিশ্বকাপে ম্যাচ বাকি তিনটি। দলের লক্ষ্য্যটা কী?

উত্তরে সাকিব বলেন, ‘লক্ষ্য হচ্ছে আগামীকালের ম্যাচ খেলা ও জেতার চেষ্টা করা। আমাদের সেরাটা করা। দুই পয়েন্টের দিকে তাকানো যেটা নেওয়া সম্ভব। আমরা চেষ্টা করবো নিজেদের সেরাটা করার। ’

‘আমরা আলোচনা করেছি এ নিয়ে, টিম মিটিং ছিল। আমরা বসেছি আর কথা বলেছি কীভাবে এখনকার পরিস্থিতি থেকে বের হওয়া যায়। কিন্তু আমাদের এটা কাজে প্রমাণ করতে হবে। কথা বলে লাভ নেই যদি সেটা কাজে না আসে। এটা আমাদের মাঠে করতে হবে যেন সবাই দেখতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।