ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘খুবই যে খারাপ খেলেছি, তাও না’ বিপিএল পারফরম্যান্স নিয়ে লিটন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
‘খুবই যে খারাপ খেলেছি, তাও না’ বিপিএল পারফরম্যান্স নিয়ে লিটন

‘পরিকল্পনা তো একটাই জেতার জন্যই যাব। ’ রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ার নিয়ে এমন সোজা জবাবই দিলেন লিটন কুমার দাস।

পরে এলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়কের নিজের পারফরম্যান্সের প্রসঙ্গও। বিপিএলে শুরুটা ভালো না হলেও পরে ঠিকই ঘুরে দাঁড়িয়েছেন লিটন।  
খুলনা টাইগার্সের বিপক্ষে ৪৫ রান করে ছন্দে ফেরের লিটন। এরপর ছয় ম্যাচে দুবার হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি, একটি ম্যাচে করেছেন ৪৩ রান। বিপিএলের লিগ পর্বশেষে ১২ ম্যাচে লিটনের রান ২৯২। নিজের এমন পারফরম্যান্স নিয়ে সন্তুষ্টিই শোনা গেলো লিটনের।  

রোববার সাংবাদিকদের তিনি বলেন, ‘প্রতিটা ব্যাটার প্রতিদিন রান করবে না। এটাই সত্যি। খুবই যে খারাপ খেলেছি, তাও না। প্রায় তিনশ রানের কাছাকাছি চলে গেছি। যে ভালো খেলেছে, তার হয়তো চারশ রান বা এমন কিছু। এখনও হয়তো দুইটা খেলা বাকি আছে। দেখা যাক…। আমি যদি নিজের পারফরম্যান্সটা করতে পারি, অবশ্যই চারশর বেশি করার সুযোগ থাকবে। ’

‘আগেও বলেছি, টুর্নামেন্টটা অনেক লম্বা। এখানে একজন ব্যাটার বা বোলার দুই-তিন ম্যাচ খারাপ খেললেও ঘুরে দাঁড়ানোর সুযোগ সবসময়ই থাকে। আমারও মনে হয়, এই জিনিসটাই ছিল। অনুশীলন করেছি, কঠোর পরিশ্রম করেছি। বলব না যে, শতভাগ ফল পেয়েছি। তবে উন্নতির অনেক জায়গা আছে। আমি কাজ করে যাচ্ছি। ’

এবারের বিপিএলের লিগ পর্বে সবার উপরে ছিল রংপুর রাইডার্স। দুইয়ে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাদের বিপক্ষে লড়বে ফাইনালে উঠার লড়াই। এ ম্যাচে বড় কিছু করার আশা লিটনেরও। তবে নিজের ওপর প্রত্যাশার চাপ বাড়াতে চান না এই ব্যাটার।

তিনি বলেন, ‘প্রত্যাশা বলতে... কোনো কিছুই এরকম না। প্রত্যাশা নিতে গেলে চাপ বেশি চলে আসবে। যেহেতু বড় ম্যাচ। (মাঠে) যাব, খেলাটা উপভোগ করব। যদি আমার দিন থাকে, দিনটা কাজে লাগানোর চেষ্টা করবো। ’

বাংলাদেশ সময় : ২১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।