ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

চেষ্টা করছি, কিন্তু হচ্ছে না: লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, মে ৮, ২০২৪
চেষ্টা করছি, কিন্তু হচ্ছে না: লিটন

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিন টি-টোয়েন্টি জয়ে সিরিজ নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ। তবে এই তিন ম্যাচের একটিতেও ভালো পারফরম্যান্স করতে পারেননি লিটন কুমার দাস।

শেষ ম্যাচে টানা তৃতীয়বার স্কুপ করতে গিয়ে আউট হন বাজেভাবে। তার এই খারাপ পারফরম্যান্সের কারণ জানতে চাইলে লিটন বলেন, এমন হতেই পারে!

তিন ম্যাচে ৮৩ স্ট্রাইক রেটে লিটন করেন স্রেফ ৩৬ রান। প্রথম ম্যাচে ১ রানে বিদায়ের পর দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ২৩ রান। আর তৃতীয় ম্যাচে ১২ রান করে ব্লেসিং মুজারাবানির বলে বোল্ড হন তিনি। নিজের এমন ব্যাটিং নিয়ে নিজেই চিন্তিত এই ওপেনার।  

টি-স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে নিজের এই বাজে ব্যাটিংয়ের ব্যাপারে তিনি বলেন, ‘চেষ্টা করছি কিন্তু হচ্ছে না। পরিশ্রম করছি, এমন না যে অনুশীলন করছি না। অনেক সময় আপনি পরিশ্রম করবেন, চেষ্টা করবেন, কিন্তু এটা ক্রিকেট তো, এমন হতেই পারে। অবশ্যই আমার ভালো করা উচিৎ, দেখা যাক আরো দুটি ম্যাচ আছে। ’

চেষ্টার কথা বললেও গণামধ্যমের রিপোর্ট থেকে জানা যায়, অনুশীলনে খুব একটা দেখা যায় না এই ব্যাটারকে। ঐচ্ছিক অনুশীলনে তো তিনি থাকেন না বললেই চলে। তাহলে চেষ্টা থাকলো কোথায়? এসব নিয়ে সমালোচনা থামছেই না। তবে এসব নিয়ে খুব বেশি ভাবছেন না বাংলাদেশি এই ওপেনার।  

তিনি বলেন, ‘সংবাদ মাধ্যমকে আমার পক্ষ থেকে কিছু বলার নেই। যদি হোটেলে থাকা উন্নতির অংশ হয় তবে আমি সেটাই করব। আসলে মানুষ সবসময় ফলাফল আশা করে। আপনি যখন রেজাল্ট দিবেন, তখন আপনি যদি টানা পাঁচ দিন অনুশীলন নাও করেন, তাও ভালো। আবার আপনি যদি টানা অনুশীলন করে ব্যর্থ হন তবে মানুষ ভাববে এটা খারাপ। আমি আসলে ভাবছি না। আমি নিজে কতটা দিতে পারছি ম্যাচে সেটাই সব চেয়ে গুরুত্বপূর্ণ। ’

গতকাল মুজারাবানির করা তিন স্কুপের ব্যখ্যায় লিটন বলেন, ‘আমার কাছে ওই সময় মনে হয়েছে এটাই আমার কাছে আইডিয়াল। এজন্যই আমি এটা চেষ্টা করেছি। এটা ব্যাটে লেগে স্টাম্পে লেগেছে, পাশ দিয়ে চলে গেলে আমি বাউন্ডারি পেয়ে যেতাম। এটা ক্রিকেটের একটা অংশ। কোন সময় আপনি ভালো শটস খেলে আউট হয়ে যাবেন, খারাপ শটস খেলে রান করতে পারবেন। আমি চেষ্টা করে যাচ্ছি দেখা যাক। ’

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, মে ০৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।