ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘সবাই খেলে, খেলতে পারি না- বাইরে থেকে দেখা কষ্টের’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, মে ১১, ২০২৪
‘সবাই খেলে, খেলতে পারি না- বাইরে থেকে দেখা কষ্টের’

বোলিংয়ের জন্য কি ফিট আছেন? প্রশ্নের উত্তরে সৌম্য সরকার ‘হ্যাঁ’ বললেন। এটাই ছিল তার সংবাদ সম্মেলনের শেষ প্রশ্ন।

শুরু? এতদিন পর ফিরে কেমন বোধ করছেন তিনি জানতে চাওয়া হয়েছিল সেটি। শ্রীলঙ্কার বিপক্ষে খেলার সময় চোটে পড়েন সৌম্য সরকার।  

এরপর খেলতে পারেননি প্রিমিয়ার লিগের কোনো ম্যাচে। সৌম্যর প্রত্যাবর্তন ঘটেছে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে। চতুর্থ টি-টোয়েন্টিতে ফিরে ৩৪ বল খেলে ৪১ রান করেছেন সৌম্য, তানজিদ হাসান তামিমের সঙ্গে এনে দিয়েছেন একশ পেরোনো জুটি।  

মাঝের সময়টা বেশ দুর্ভোগেই কেটেছে সৌম্যর। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ফিল্ডিং করার সময় হাঁটুর সঙ্গে কাঁধে চোট পান তিনি। ওই ম্যাচে ব্যাট হাতেও নামতে পারেননি। পুনর্বাসনের সময়টুকুতে কষ্টের কথা জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের পর শুনিয়েছেন সৌম্য।

তিনি বলেন, ‘না, ভালো লাগছে যে মাঠে ফিরতে পেরেছি। ইনজুরড ছিলাম, ইনজুরড থাকাটা আসলে অনেক কষ্টের। সবাই খেলে, খেলতে পারি না, বাইরে থেকে দেখাটা, তারপরে যে রিহ্যাব বলেন বা অন্য যে কাজগুলো থাকে; সেগুলো একা করাটা আসলে অনেক সময় কী হয়, থাকে না যে সবাই খেলছে আমি একটা আলাদা একা কাজ করছি। মনের মধ্যে একটা আক্ষেপ থাকে। ভালো লাগছে যে মাঠে ফিরতে পারছি। ’ 

আন্তর্জাতিক ম্যাচ থেকে চোটে পড়েছেন, ফিরেছেনও আন্তর্জাতিক ম্যাচ দিয়ে। দরজায় এখন কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্টের জন্য কতটা তৈরি করতে পেরেছেন নিজেকে? প্রশ্নটি ছিল সৌম্যর কাছে।

তার উত্তর, ‘আমার যে কাজগুলো ছিল, আমি একশ ভাগ করার চেষ্টা করেছি নিজে ফিট হওয়ার জন্য। হ্যাঁ, এটা একটা ভালো হতো আমি যদি একটা প্রস্তুতি ম্যাচ বা ডমেস্টিকে কোনো একটা ম্যাচ খেলে আসার সুযোগ পেতাম। ’

‘কিন্তু যেহেতু ইনজুরড ছিলাম, এত তাড়াহুড়ো করলে হয়তো আরেকটু বড় কিছু হওয়ার ঝুঁকি থাকতো। ডাক্তাররা যেটা ভালো মনে করেছে, সেটাই। আজকে খেলেছি ভালো বোধ করেছি। আজকেই তো খেলা শুরু করেছি। পরের ম্যাচগুলো খেলার সুযোগ পেলে খেলবো। ’

বাংলাদেশ সময় : ০০১২ ঘণ্টা, মে ১১, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।