ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গিল-সুদর্শনের সেঞ্চুরিতে টিকে রইল গুজরাটের প্লে-অফের আশা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, মে ১১, ২০২৪
গিল-সুদর্শনের সেঞ্চুরিতে টিকে রইল গুজরাটের প্লে-অফের আশা

আইপিএলের শততম সেঞ্চুরির মালিক কে হবেন? শুভমান গিল নাকি সাই সুদর্শন? ফিফটিতে পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত সুদর্শনকে টপকে সেই মাইলফলকের মালিক হন গিল। তবে সেঞ্চুরি পেয়েছেন সুদর্শনও।

জোড়া সেঞ্চুরিতে চেন্নাই সুপার কিংসকে ৩৫ রানে হারিয়ে প্লে-অফের আশা টিকিয়ে রেখেছে গুজরাট টাইটান্স।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২৩১ রান করে স্বাগতিকরা। তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৯৬ রানের বেশি করতে পারেনি চেন্নাই। টপ অর্ডার ধসের পর হাল ধরেছিলেন ড্যারিল  মিচেল ও মঈন আলী। কিন্তু ১০৯ রানের এই জুটি ভাঙতেই ফের পথ হারিয়ে বসে সফরকারীরা। ৩৪ বলে ৭ চার ও ৩ ছক্কায় মিচেল করেন সর্বোচ্চ ৬৩ রান। ফিফটির দেখা পেয়ে ৩৬ বলে চারটি করে চার ও ছক্কায় ৫৬ রানে আউট হন মঈন। শেষ দিকে মহেন্দ্র সিং ধোনি ১১ বলে ১ চার ও ৩ ছক্কায় ২৬ রানের ক্যামিও ইনিংস খেললেও তা কেবল বিনোদনই ছিল। গুজরাটের হয়ে মোহিত শর্মা সর্বোচ্চ তিনটি ও রশিদ খান নেন দুটি উইকেট।

এর আগে উদ্বোধনী জুটিতেই ২১০ রান পায় গুজরাট। শেষ ৩ ওভারে অবশ্য কেবল ২২ রানই আসে। তবে স্বাগতিকদের নির্ভার থাকার সুযোগ করে দেয় গিল-সুদর্শনের ব্যাটিংই। দুজনেই অবশ্য তুষার দেশপান্ডের শিকার হন। ৫৫ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১০৪ রান করে ম্যাচসেরার পুরস্কার পান গিল। অন্যদিকে ৫১ বলে ৫ চার ও ৭ ছক্কায় ১০৩ রান করেন সুদর্শন। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটাই তার প্রথম সেঞ্চুরি।

এই জয়ে ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের আটে আছে গুজরাট। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চারে চেন্নাই।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, মে ১১, ২০২৪

এএইচএস        

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।