ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গ্রীষ্মেই ক্যারিয়ারের ইতি টানছেন অ্যান্ডারসন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, মে ১১, ২০২৪
গ্রীষ্মেই ক্যারিয়ারের ইতি টানছেন অ্যান্ডারসন!

বয়সের সঙ্গে সঙ্গে নিজেকে আরও ধারালো করেছেন জেমস অ্যান্ডারসন। কিন্তু এবার থামতেই হচ্ছে টেস্ট ক্রিকেটের সবচেয়ে সফল এই পেসারকে।

পেস অ্যাটাককে ঢেলে সাজাতে ইংল্যান্ড এখন ভবিষ্যতের দিকে তাকিয়ে আছে। তাই নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবতে হচ্ছে অ্যান্ডারসনকে। চলতি গ্রীষ্মেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। এমনটাই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

ভবিষ্যৎ নিয়ে অ্যান্ডারসনের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলতে নিজ দেশ নিউজিল্যান্ড থেকে ১১ হাজার মাইল পাড়ি দিয়ে যুক্তরাজ্যে আসেন ইংল্যান্ড টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। দুজনে মিলে একসঙ্গে গলফও খেলেন। সেখানেই অ্যান্ডারসনকে নিজের পরিকল্পনার কথা জানান ম্যাককালাম। পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় অ্যাশেজের জন্য পেস অ্যাটাক তৈরি করতে চাইছেন তিনি।  তখন অ্যান্ডারসনের বয়স হবে ৪৩। সেই বয়সে অ্যান্ডারসন নিজের ফর্ম ধরে রাখতে পারবেন কি না, তা নিয়ে যে কারোরই শঙ্কা থাকার কথা।

চলতি গ্রীষ্মে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে মিলিয়ে ঘরের মাঠে মোট ছয়টি টেস্ট খেলবে ইংল্যান্ড। এর মধ্যে একটি টেস্ট খেলা হবে অ্যান্ডারসনের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে। সেখানেই হয়তো নিজের শেষ টেস্ট খেলতে নামবেন ৭০০ উইকেট নেওয়া এই পেসার।

সম্প্রতি ভারত সফর খুব একটা ভালো যায়নি অ্যান্ডারসনের। যদিও সেই সিরিজেই একমাত্র পেসার হিসেবে ৭০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেন তিনি। তার উপরে আছেন কেবল দুজন বোলার মুত্তিয়া মুরালিধরন (৮০০) ও শেন ওয়ার্ন (৭০৮)। ক্যারিয়ার শেষে ওয়ার্নকে অ্যান্ডারসন টপকাতে পারবেন কি না, তা সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, মে ১১, ২০২৪

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।