ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

গুরুত্বপূর্ণ ম্যাচে নিষিদ্ধ পন্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, মে ১১, ২০২৪
গুরুত্বপূর্ণ ম্যাচে নিষিদ্ধ পন্ত

স্লো ওভার-রেটের কারণে আইপিএলে এক ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্তকে। গত ৭ মে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে নির্ধারিত সময়ের চেয়ে ১০ মিনিট দেরিতে শেষ ওভার শুরু করেছে দিল্লি।

তাই এক ম্যাচ নিষিদ্ধ ও ৩০ লাখ রুপি জরিমানার কবলে পড়েছেন পন্ত। যদিও এই নিষেধাজ্ঞার বিপরীতে আপিল করেছে দিল্লি।

প্লে-অফে যেতে দিল্লির জন্য প্রতিটি ম্যাচই এখন বাঁচা মরার লড়াই। আগামীকাল গুরুত্বপূর্ণ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে তারা। কিন্তু সেই ম্যাচে দিল্লিকে নেতৃত্ব দিতে পারবেন না পন্ত। আইপিএলে এনিয়ে তৃতীয়বার স্লো ওভার-রেটের খড়গে কাটা পড়লেন এই উইকেটরক্ষক ব্যাটার।

প্রথম বার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মন্থর ওভার রেটের জন্য পন্তের ১২ লাখ রুপি জরিমানা হয়েছিল। দ্বিতীয়বার বিশাখাপত্তনমে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে গিয়েছিল দিল্লি। সেই হারের পর মন্থর ওভার রেটের কারণে জরিমানা হয়েছিল পন্তের। তৃতীয়বার একই ভুল করলে যে একটি ম্যাচ থেকে নিষিদ্ধ হতে হবে তা তখনই জানিয়ে দেওয়া হয়েছিল।

এবার পন্ত ছাড়াও জরিমানার কবলে পড়েছেন দিল্লির একাদশে খেলা বাকি ক্রিকেটাররাও। ভার্চুয়াল শুনানির পর তাদের ম্যাচ ফির ৫০ শতাংশ বা ১২ লাখ রুপি জরিমানা করেছেন ম্যাচ রেফারি।

পন্তের নেতৃত্বে এবার ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে দিল্লি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ১১, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।