ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আইপিএলের ফাইনালে নেই ভারতের বিশ্বকাপ দলের কেউই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মে ২৫, ২০২৪
আইপিএলের ফাইনালে নেই ভারতের বিশ্বকাপ দলের কেউই

আইপিএল চলাকালীন অবস্থায় গত মাসেই বিশ্বকাপ দল ঘোষণা করে ভারত। তখনও শেষ হয়নি গ্রুপ পর্ব।

দর্শকদের নজর ছিল দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের পারফরম্যান্স নিয়ে। তবে এবার ঘটে গেল কাকতালীয় ঘটনা! আইপিএলের ফাইনালে যাওয়া দুই দলের মধ্যে নেই বিশ্বকাপ স্কোয়াডের কোনো ক্রিকেটারই!

এবারের আইপিএলের ফাইনালে মুখোমুখি হবে কলকাতান নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। দুদল মিলিয়ে ৩২জন ভারতীয় ক্রিকেটার আছেন। যেখানে কলকাতার ১৫ ও হায়দরাবাদের ১৭জন করে রয়েছেন। অথচ এদের মধ্যে কেউই নেয় বিশ্বকাপের মূল স্কোয়াডে! তবে কলকাতার হয়ে খেলা রিংকু সিং রয়েছেন স্ট্যান্ডবাই হিসেবে।

ভারতের ঘোষিত ১৫ সদস্যের বিশ্বকাপ দলের সর্বোচ্চ চারজন খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। যে দল পয়েন্ট টেবিলের তলানিতে থেকে শেষ করেছে এবারের আইপিএল। এরপর তিনজন করে রয়েছেন দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালসের। রাজস্থান কোয়ালিফায়ার পর্যন্ত আসলেও দিল্লি ক্যাপিটালসকে বিদায় নিতে হয়েছে গ্রুপপর্ব থেকেই।  

এছাড়া চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দুজন আছেন জাতীয় দলের বিশ্বকাপ স্কোয়াডে। আর পাঞ্জাব কিংসের হয়ে একজন জায়গা করে নিয়েছেন এই দলে। চেন্নাই গ্রুপপর্ব থেকে বিদায় নিলেও বেঙ্গালুরু এসেছে প্লে-অফ পর্যন্ত। তবে যেতে পারেনি ফাইনালে।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সাওয়াল, ভিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পন্থ, সাঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

স্ট্যান্ডবাই: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ ও আভেস খান।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মে ২৫, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।