ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সালমার অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীকে হারিয়ে ফের শীর্ষে মোহামেডান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জুন ১, ২০২৪
সালমার অলরাউন্ড নৈপুণ্যে আবাহনীকে হারিয়ে ফের শীর্ষে মোহামেডান

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান একদিনও ধরে রাখতে পারলো না রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ। আগের দিন বিকেএসপিকে হারিয়ে শীর্ষে উঠেছিল তারা।

তবে মেয়েদের প্রিমিয়ার লিগে শনিবার আবাহনীকে হারিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে মোহামেডান। দুই দলের সমান পাঁচটি করে জয় হলেও নেট রান রেটে এগিয়ে আছে তারা।  

বিকেএসপির তিন নম্বর মাঠে আবাহনীর বিপক্ষে ১১১ রানের বড় জয় পেয়েছে মোহামেডান। শুরুতে ব্যাট করতে নেমে ১৮৭ রানে অলআউট হয় মোহামেডান। কিন্তু ওই রান তাড়া করতে নেমে মাত্র ৭৬ রানেই অলআউট হয়ে যায় আবাহনী। ব্যাট হাতে ৩২ রানের সঙ্গে দুই উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন সালমা খাতুন।

টস হেরে ব্যাট করতে নেমে ৭৩ রানের উদ্বোধনী জুটি পায় মোহামেডান। ৪৪ বল খেলে ৪১ রান করেন ওপেনার জেসিয়া আক্তার। হাফ সেঞ্চুরি আসে মুর্শিদা খাতুনের ব্যাটে। ৫ চারে ৭৮ বল খেলে ৫৫ রান করে স্বর্ণা আক্তারের শিকার হন।  

তিন নম্বরে খেলতে নামা সোবহানা মোস্তারি ৪৬ বলে ৩২ রান করে একই বোলারের বলে আউট হন। কিন্তু মাঝে ও শেষের ব্যাটাররা খুব একটা সুবিধা করতে পারেননি। ৪৪ বলে ৩২ রান আসে মোহামেডানের অধিনায়ক সালমার ব্যাট থেকে। আবাহনীর হয়ে ১০ ওভারে ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন শরিফা খাতুন।

রান তাড়ায় একদমই সুবিধা করতে পারেনি আবাহনী। ৪৬ বলে দলটির পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন রুবাইয়া হায়দার। মোহামেডানের হয়ে দুই উইকেট করে নেন সালমা, রুমানা আহমেদ ও আয়েশা রহমান।

বিকেএসপির এক নম্বর মাঠে জাবেদ আহসান সোহেল ক্রিকেট একাডেমিকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে গুলশান ইয়ুথ ক্লাব। শুরুতে ব্যাট করে স্রেফ ৬৯ রানে অলআউট হয়ে যায় জাবেদ আহসান। ওই রান ১৭ ওভার ৪ বলেই তাড়া করে ফেলে গুলশান ইয়ুথ।

জাবেদ আহসানের মেয়েরা খেই হারায় শারমিন আক্তার সোহা ও ববিতা মিনার বোলিংয়ের সামনে। ৬ ওভারের তিনটিই মেডেনসহ স্রেফ ৩ রান দিয়ে ৩ উইকেট নেন শারমিন। ৮ ওভারে ১০ রান দিয়ে সমান উইকেট নেন ববিতা। জাবেদ আহসানের পক্ষে ৭৫ বল খেলে সর্বোচ্চ ১৭ রান করেন সুরভী রায়।

৪৩ ওভারে প্রতিপক্ষকে অলআউট করে দিয়ে রান তাড়ায় নামে গুলশান ইয়ুথের মেয়েরা। ৩ উইকেট হারালেও জয় পেতে সমস্যা হয়নি তাদের। ৫৩ বলে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার আকা মল্লিক।  

বিকেএসপির চার নম্বর মাঠে সিটি ক্লাবকে ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। শুরুতে ব্যাট করে ১০২ রানে অলআউট হয় সিটি ক্লাব। ওই রান ২৭ ওভার ৫ বল খেলে তাড়া করে আনসার।

আনসারের হয়ে ৯ ওভারে স্রেফ ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন রিতু মণি। তিন উইকেট নেওয় আরেক বোলার সুলতানা ৯ ওভার ২ বলে দেন ১৯ রান। ৮৬ বলে সিটি ক্লাবের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন গার্গি সুনীল ওয়াকার।

রান তাড়ায় নেমে ব্যাট হাতে ১৯ বলে অপরাজিত ২০ রান করেন রিতু, ম্যাচসেরা হন তিনি। ৫৫ বলে আনসারের পক্ষে সর্বোচ্চ ৩২ রান আসে আরবিন তানির ব্যাটে। ৪৫ বলে ২৬ রান করেন শারমিন আক্তার সুপ্তা।  

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুন ০১, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।