ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪৩১, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জোন্সের লড়াকু ফিফটিতে কানাডার একশ ছাড়ানো সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জুন ১১, ২০২৪
জোন্সের লড়াকু ফিফটিতে কানাডার একশ ছাড়ানো সংগ্রহ

মোহাম্মদ আমির-হারিস রউফদের বলে দিশেহারা হয়ে ওঠে কানাডা। নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট।

যদিও বাকিদের আসা যাওয়ার মধ্যে একাই লড়াই চালান অ্যারন জোন্স। ফিফটিও হাঁকান তিনি। পাশাপাশি অষ্টম উইকেটের জুটিতে শতরান পার করে কানাডা।

বিশ্বকাপের ২২তম ম্যাচে নিউইয়র্কে আজ টস জিতে কানাডাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৬ রানের সংগ্রহ পায় কানাডা।  

আগে ব্যাট করতে নামা কানাডা পাকিস্তানি বোলারদের সামনে ঠিকঠাক ব্যাট করতে পারছিল না। কেবল অ্যারন জোন্স ছাড়া বাকিরা ছিলেন আসা-যাওয়ার মধ্যেই। শুরুটা করেন মোহাম্মদ আমির। নাবনিত ডালিওয়ালকে বোল্ড করে তিনি বিদায় করেন ৪ রানে। এরপর ষষ্ঠ ওভারে পারগত সিংকে ফেরান শাহিনি শাহ আফ্রিদি। পরের ওভারে রান আউট হয়ে ফেরেন কিরটন।  

দশম ওভারে নিজের তৃতীয় বলে শ্রেয়াস মোভভাকে ফেরানোর পর পঞ্চম বলে রবিন্দেরপালের উইকেট তুলে নেন হারিস রউফ। লড়তে থাকা জোন্স বিদায় নেন চতুর্দশ ওভারে। নাসিম শাহের বলে বোল্ড হওয়ার আগে তিনি খেলেন ৪৪ বলে ৫২ রানের দারুণ ইনিংস। শেষদিকে কালিম সানা ও দিলন হেইলিগারের ১৯ রানের জুটিতে শতরান পার করে কানাডা। ১৪ বলে ১৩ রানে অপরাজিত থাকেন কলিম। আর হেইলিগারের রান ৯।  

পাকিস্তানের হয়ে ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট নেন আমির। সমান উইকেট পান রউফও। একটি করে উইকেট নেন শাহিন ও নাসিম।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা জুন ১১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।