ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ক্রিকেট

বোলিং মেন্টর অ্যান্ডারসন, স্টোকস বললেন ‘সবাই তার কাছে শিখতে মরিয়া’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
বোলিং মেন্টর অ্যান্ডারসন, স্টোকস বললেন ‘সবাই তার কাছে শিখতে মরিয়া’

একটা আবেগী বিদায়ই হয়েছে জেমস অ্যান্ডারসনের। দীর্ঘ দুই দশকেরও বেশি সময়ের টেস্ট ক্যারিয়ারের ইতি টেনেছেন জেমস অ্যান্ডারসন।

ইংল্যান্ডের হয়ে এই সময়ে তিনি খেলেছেন ১৮৮টি টেস্ট, পেসারদের মধ্যে টেস্টে সবচেয়ে বেশি উইকেটও তার।  

লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অবসর নেন অ্যান্ডারসন। এরপরও দলের সঙ্গেই আছেন তিনি। তাকে বোলিং মেন্টর হিসেবে এই সিরিজে রাখার ঘোষণা দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। অ্যান্ডারসনের নতুন এই ভূমিকা নিয়ে উচ্ছ্বসিত ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস।  

তিনি বলেছেন, ‘শেষ কিছুদিন খুব ভালো ছিল। আপনার দেখতে পেয়েছেন, ছেলেরা তার কাছ থেকে শিখতে মরিয়া ছিল। অবশ্যই আগে এটা কিছুটা আলাদা ছিল। জিমি তার খেলার প্রস্তুতি নিতে ব্যস্ত থাকতো, তাকে তার কাজটা করতে দিয়ে যতটুকু সম্ভব তার কাছ থেকে যতটুকু নেওয়া যেতো।  

‘কিন্তু এখন সে দাঁড়িয়ে থাকে, ছেলেরা তার কাছে দৌড়ে গিয়ে ভাবনাটুকু নিতে চায়, কীভাবে সে কিছু বল করতো সেটা বুঝতে চায়। অবশ্যই পালাবদলটা খুব ভালো হয়েছে। তবে এটা তবে বটেই, জিমির বিদায় কিছুটা আবেগের বিষয় ছিল। ’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুটি টেস্টের সময় অ্যান্ডারসন দলের সঙ্গে থাকবেন। এরপর কী হবে, সেটা এখনও অবশ্য নিশ্চিত করেনি কেউ। বৃহস্পতিবার থেকে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। এই ম্যাচের দলে ইতোমধ্যেই জায়গা করে নিয়েছেন মার্ক উড। অ্যান্ডারসনের জায়গায় তাকে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময় : ১১৪১ ঘণ্টা, ১৮ জুলাই, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।