ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক আসালঙ্কা, ফিরলেন চান্দিমাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৪
শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়ক আসালঙ্কা, ফিরলেন চান্দিমাল চারিথ আসালঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার কারণে ঝড়ই বয়ে যায় শ্রীলংকার ক্রিকেটে। বরখাস্ত করা হয় হেড কোচ ক্রিস সিলভারউডকে।

তার জায়গায় অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছে কিংবদন্তি সনাত জয়সুরিয়াকে। এখানেই অবশ্য থেমে নেই। ব্যর্থতার জেরে এরপর অধিনায়কত্ব ছাড়েন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তাই নেতৃত্বের ভার চারিথ আসালঙ্কার কাঁধে তুলে দিয়েছে লঙ্কান ক্রিকেট।  ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে তারা।

সদ্য সমাপ্ত লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) শিরোপাজয়ী জাফনা কিংসকে নেতৃত্ব দেন আসালঙ্কা। এছাড়া অনূর্ধ্ব-১৯ দল এবং জাতীয় দলের হয়ে বাংলাদেশের বিপক্ষে দুটি টি-টোয়েন্টিতেও অধিনায়কত্ব করেন বাঁহাতি এই ব্যাটার।

সবশেষ বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দিলশান মাদুশঙ্কা ও সাদিরা সামারাবিক্রমা। দুই বছর পর দলে ফিরেছেন দীনেশ চান্দিমাল। এছাড়াও দরজা খুলেছে কুশল পেরেরা, আভিশকা ফার্নান্দো ও বিনুরা ফার্নান্দোর। দলে নতুন মুখ চামিন্দু বিক্রমাসিংহে। এলপিএলে ৮ ম্যাচ খেলে ৮ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে দুটি ফিফটিসহ ১৮৬ রান করেন এই অলরাউন্ডার।

এদিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবগুলোই অনুষ্ঠিত হবে পাল্লেকেলেতে। প্রথম ম্যাচ ২৭ জুলাই, বাকি দুটি ম্যাচ ২৮ ও ৩০ জুলাই মাঠে গড়াবে।       

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড: চারিথ আসালঙ্কা, পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, আবিশকা ফার্নান্দো, কুশল মেন্ডিস, দীনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশান, দুনিথ ওয়েলালাগে, চামিন্দু বিক্রমাসিংহে, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, দুশমন্ত চামিরা, বিনুরা ফার্নান্দো।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৪

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।