ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশ ক্রিকেট: গত কয়েকদিনে যা হলো

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
বাংলাদেশ ক্রিকেট: গত কয়েকদিনে যা হলো

পুরো দেশ গত কয়েকদিন ধরে বিচ্ছিন্ন ছিল ইন্টারনেট সংযোগ থেকে। এর মধ্যে কিন্তু ক্রিকেট থেমে থাকেনি।

বাংলাদেশের মেয়েরা এশিয়া কাপে দুটি ম্যাচ খেলে ফেলেছে, ছেলেদের ‘এ’ দল এখন আছে অস্ট্রেলিয়ায়। সবমিলিয়ে যা হলো তাতে এক নজর চোখ বুলিয়ে নেওয়া যাক...

এশিয়া কাপে সেমির সম্ভাবনা টিকে আছে বাংলাদেশের মেয়েদের

দেশে কোটা সংস্কার আন্দোলন শুরু হওয়ার আগেই এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কায় গেছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে অবশ্য স্বাগতিকদের কাছে হেরে যায় তারা। এ ম্যাচে শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১১১ রান করেছিল বাংলাদেশ। ওই রান ১৭ ওভার ১ বল খেলে ৩ উইকেট হারিয়ে তারা করে লঙ্কান মেয়েরা।

এরপর সেমিফাইনালের সম্ভাবনা টিকিয়ে রাখতে দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না। এ ম্যাচটিতে ঠিকই ৭ উইকেটের জয় তুলে নিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। এ ম্যাচে শুরুতে ব্যাট করে ৯ উইকেটে ৯৬ রান করে অলআউট হয়ে যায় থাইল্যান্ড। পরে বাংলাদেশ ১৭ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্য তাড়া করে।  

গ্রুপ পর্বে আর একটি ম্যাচই বাকি মেয়েদের। প্রথম দুই ম্যাচে হেরে যাওয়া মালেশিয়াকে হারাতে হবে তাদের। আর অপেক্ষায় থাকতে হবে শ্রীলঙ্কার কাছে থাইল্যান্ডের হারের। সেটি না হলেও সেমির সম্ভাবনা টিকে থাকতে হবে। তবে এক্ষেত্রে শ্রীলঙ্কার অল্প ব্যবধানে হার ও বাংলাদেশের বড় জয় পেতে হবে।  

অস্ট্রেলিয়ায় হেরেছে ‘এ’ দল

তিন ফরম্যাটের ম্যাচ খেলতে বাংলাদেশ ‘এ’ দল এখন আছে অস্ট্রেলিয়ায়। এই কয়েকদিনের ভেতর তারাও ম্যাচ খেলে ফেলেছে। চারদিনের ম্যাচটিতে পাকিস্তান শাহিনসের বিপক্ষে অবশ্য বড় ব্যবধানে হেরে গেছে তারা।  

প্রথম ইনিংসে ৩ উইকেটে ৪৬৮ রানের বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তানের দলটি। পরে বাংলাদেশ ২৬৬ রানে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান শাহিনস ৩ উইকেটে ২২৬ রান করে ইনিংস ঘোষণা করে। ৪২৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ২৭৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।  

আটকে আছেন জাতীয় দলের কোচিং স্টাফ

চট্টগ্রামে শুরু হয়েছিল জাতীয় দলের ক্যাম্প। বাংলাদেশ টাইগার্স ও এইচপির মধ্যেকার ম্যাচগুলোতে খেলছিলেন তারা। কিন্তু তাদের খেলাও বন্ধ হয়ে যায়। ঢাকায় এসে আটকে পড়েন কয়েকজন কোচিং স্টাফের সদস্যও। চারদিনের প্রস্তুতি ম্যাচ আজ শুরুর কথা থাকলেও সেটিও পিছিয়ে গেছে।  

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।