ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আশিকুরের অভিষেক সেঞ্চুরি, ৫ রানের আক্ষেপ এনামুলের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
আশিকুরের অভিষেক সেঞ্চুরি, ৫ রানের আক্ষেপ এনামুলের

প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরির দেখা পেলেন যুব এশিয়া কাপজয়ী আশিকুর রহমান শিবলি। জয়রাজ শেখও খেলেছেন আশি ছাড়ানো ইনিংস।

দুজনের ব্যাটে রংপুরের বিপক্ষে লিডে পেয়েছে ঢাকা।  

আরেক ম্যাচে খুলনার এনামুল হক অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন। বরিশালের বিপক্ষে শেষ পর্যন্ত ৫ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি।

বিকেএসপির ৩ নম্বর মাঠে আজ তৃতীয় দিনের খেলায় রংপুরকে শক্ত জবাব দিয়েছে ঢাকা। প্রথম ইনিংসে রংপুরের ২৫৩ রানের জবাবে ঢাকার ইনিংস থামে ৩২৭ রানে। এর মধ্যে ১৮ বছর বয়সী আশিকুর একাই করেছেন ১২৯ রান। ১৮৬ বলের ইনিংসটি ১০টি চার ও ৫টি ছক্কায় সাজানো। প্রথম শ্রেণির ক্যারিয়ারে সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা এই ব্যাটারের এটি প্রথম সেঞ্চুরি।

আশিকুর এর আগে সিলেটের বিপক্ষে এক ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ১৫ রান করেছিলেন। তবে আজ সুযোগ কাজে লাগিয়েছেন তিনি। তবে আশিকুর পারলেও তিন অঙ্কের দেখা পাননি জয়রাজ শেখ। তিনে নেমে ৮৭ রানে ফেরেন এই ব্যাটার। আর তাতে ৭৪ রানের লিড পেয়েছে তারা।  

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ২৮ রান করে দিন শেষ করেছে রংপুর। প্রথম ইনিংসে ২৫৩ রান করেছিল তারা। তবে এখনও ৪৬ রানে পিছিয়ে দলটি। শেষ ২৪ রানে ৭ উইকেট হারিয়েছে তারা। জবাবে ৯ রানে ২ উইকেট হারিয়ে ফেলে রংপুর। দিন শেষে ২ উইকেটে তাদের রান ২৮।  

অন্যদিকে বরিশালের শেখ আবু নাসের স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে ৯ উইকেটে ৪০৮ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে খুলনা। জবাবে বিনা উইকেটে ২৮ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে বরিশাল। লিডের দেখা পেতে আরও ৩৮১ রান করতে হবে তাদের।  

খুলনার হয়ে আরও একবার রানের দেখা পেয়েছেন এনামুল। আগের দিন ৬৬ রানে অপরাজিত থাকা এই ব্যাটার ১০ চার ও ১ ছক্কায় ৯৫ রান করেছেন। এছাড়া ৬ চার ও ২ ছক্কায় ৬৭ রান করেন অমিত মজুমদার। ইমরুল কায়েস ১৩ রান ও মোহাম্মদ মিঠুন ৩৭ রান করেছেন। আর নুরুল হাসান সোহান ফিরেছেন ৪৪ রান করে। শেষদিকে ৬৩ রানের ইনিংসে দলকে চারশ পার করান মেহেদী হাসান।  

বল হাতে ১২৪ রানে ৪ উইকেট নিয়েছেন বরিশালের বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। ২ উইকেট গেছে কামরুল ইসলাম রাব্বির দখলে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।