ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শীর্ষে ভিলিয়ার্স, নেমেছেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
শীর্ষে ভিলিয়ার্স, নেমেছেন কোহলি ছবি : সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপ সামনে রেখে সদ্য প্রকাশিত রিলায়েন্স আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের ৠাংকিংয়ের শীর্ষস্থানটি অপরিবর্তীত রয়েছে। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স এক দিনের ক্রিকেটে এখনো এক নম্বর ব্যাটসম্যান হিসেবে অধিষ্ঠিত রয়েছেন।



ৠাংকিংয়ে চমক দেখিয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। এই মারকুটে ব্যাটসম্যান ১৯ ধাপ এগিয়ে এখন ১৭ নম্বরে। আরেক অজি অলরাউন্ডার জেমস ফকনার ১৪ ধাপ এগিয়ে ২১ নম্বরে। ফকনারের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে থেকে ২০ নম্বরে প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস।

গতকাল শেষ হওয়া কার্লটন মিড ওডিআই ত্রিদেশীয় সিরিজের সর্বোচ্চ রান(২৪৭) সংগ্রাহক ইয়ান বেল ১৩ ধাপ এগিয়েছেন। এই ইংলিশ ব্যাটসম্যান আছেন ২৫তম স্থানে। এই সিরিজে ভারতের বিরাট কোহলি সর্বসাকুল্যে মাত্র ২৪ রান করেন। এতেই দুই থেকে তিনে নেমে আসেন এই ডানহাতি ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন চার ধাপ এগিয়ে শীর্ষ দশে অন্তর্ভুক্ত হয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে দু’টি ফিফটি ও একটি সেঞ্চুরি করেন এই ডানহাতি ব্যাটসম্যান। আরেক কিউই ব্যাটসম্যান লুক রঞ্চি ক্যারিয়ার সার্বোচ্চ ৩৩ ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন।

শীর্ষ দশে থাকা ব্যাটসম্যানরা হলেন- ভিলিয়ার্স(৮৯১), হাশিম আমলা(৮৬৭), বিরাট কোহলি(৮৩১), কুমার সাঙ্গাকারা(৮২৩), তিলেকারাত্নে দিলশান(৭৮৫), কেন উইলিয়ামসন(৭৫৭), শিখর ধাওয়ান(৭২৫),  মহেন্দ্র সিং ধোনি(৭২১), কুইন্টন ডি কক(৭২০) ও জর্জ বেইলি(৭১৭)।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘন্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।