ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বয়সভিত্তিক দল পাকিস্তান যাবে তবে...

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
বয়সভিত্তিক দল পাকিস্তান যাবে তবে... নাজমুল হাসান পাপন

ঢাকা: ক্রিকেটীয় সম্পর্ক উন্নতির জন্যে পাকিস্তানে বয়সভিত্তিক দল পাঠানোর পরিকল্পনা করছে বিসিবি। কিন্তু সে দলের জন্যে ভি ভি আইপি নিরাপত্তা দাবী করেছেন বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।


 
বিসিবি প্রেসিডেন্ট বলেন,   ‘আমরা ওদের জানিয়েছি সেখানে যাওয়া না যাওয়াটা নির্ভর করছে সম্পুর্ন নিরাপত্তা ব্যবস্থার উপর। ওরা নিরাপত্তা নিয়ে অনেক কথা বলে কিন্তু দিন দিন সেখানে অবস্থার অবনতি হচ্ছে। এই অবস্থায় আমরা যে দলই পাঠায় না কেন রাষ্ট্রপ্রধানদের যে নিরাপত্তা দেওয়া হয় আমাদের বয়সভিত্তিক দলকেও সে নিরাপত্তা দিতে হবে, সত্যি হলো এখনো ওখানে যাওয়ার মতো পরিস্থিতি নেই। ’
 
বোর্ড প্রেসিডেন্ট পরিস্কার জানিয়ে দিয়েছেন পাকিস্তানে জাতীয় দল পাঠানোর কোন পরিকল্পনা নেই।
 
পাকিস্তান সফরে জাতীয় দল পাঠানোর প্রশ্নই আসে না বলে জানিয়েছেন বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।   বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে এরইমধ্যে দুটি শর্ত জুড়ে দেওয়া হয়েছে। এরমধ্যে সিরিজ থেকে আয়ের ৫০ ভাগ লভ্যাংশ এবং বয়সভিত্তিক কোন একটা দলকে পাকিস্তান সফরে পাঠানো।
 
পাকিস্তানের ৫০ ভাগ লভ্যাংশ দাবী করে দেওয়া শর্তটিও বাস্তবসম্মত নয় বলে মনে করেন নাজমুল হাসান পাপন, ‘আসলে এটা একেবারে বাস্তবসম্মত প্রস্তাব নয় ওরা যেটা বলছে আমরা তোমাদের ওখানে পরপর দুইবার গিয়েছ এবার তোমাদের পালা। আমরা ওদের কাছে চারটা ওয়ানডে পাওনা আছি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমস্যা হলো সেখানে কিছুদিন পরপর প্রেসিডেন্ট পরিবর্তন হয় আর তারা এসেই টার্গেট নেয় বাংলাদেশকে আনবো, যেহেতু আমাদের একটি কমিটমেন্ট ছিল তাই মাথাচাড়া দিয়ে উঠে এটা। কিন্তু ওদের বিমান ভাড়াটা আমরা দিতে পারি কিন্তু সিরিজ থেকে আয় পুরোটায় বাংলাদেশের। ’
 
বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘন্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।