ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তুষার-রাজ্জাককে মাশরাফিদের সংবর্ধনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
তুষার-রাজ্জাককে মাশরাফিদের সংবর্ধনা ছবি:সংগৃহীত

ঢাকা: ঘরোয়া ক্রিকেটে ব্যাটে বলে অসাধারণ পারফরম্যান্সের জন্য সংবর্ধনা দেয়া হলো স্পিনার আব্দুর রাজ্জাক ও রান মেশিন তুষার ইমরানকে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের টসের আগের শের-ই-বাংলা স্টেডিয়ামে রাজ্জাকের হাতে ‘৫০০’ লেখা ক্রেস্ট, আর তুষারের হাতে ১০,০০০ লেখা ক্রেস্ট তুলে দেন সাকিব-তামিম-মাশরাফিরা।

চলমান ত্রিদেশীয় সিরিজের এক সংবাদ সম্মেলনে এসে টাইগাটরদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা এই দুই ক্রিকেটারকে এ দেশের তরুণ ক্রিকেটোরদের অনুসরণ করতে বলেছিলেন।

পাশাপাশি এও বলেছিলেন তাদের প্রাপ্য সম্মান আর কেউ না দিলেও ক্রিকেটাররা ঠিকই দেন। লাল-সবুজের ক্রিকেটের দিন বদলের অধিনায়কের এমন মন্তব্যের পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পক্ষ থেকে আজ তাদের সংবর্ধনা দেওয়া হলো। ছবি:সংগৃহীত এইতো সেদিন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রানের অনন্য মাইলফলক স্পর্শ করেছেন তুষার। পরের রাউন্ডেই রাজ্জাক তুলে নেন ৫০০ উইকেট।

আগে খেললেও দু’জনের কেউই এখন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলছেন না।  টিম কম্বিনেশনের কারণে টাইগার স্কোয়াডে জায়গা না মেলায় বাধ্য হয়েই খেলছেন দেশের ঘরোয়া ক্রিকেটে। সেখানে পারফর্মও করছেন কিন্তু দুর্দান্ত।

টেস্ট ক্রিকেটের আন্তর্জাতিক অঙ্গনে ২০০২ সালে কলম্বোতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে অভিষিক্ত তুষার ইমরান ৫ ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ৮৯ রান। সবশেষ ম্যাচটি ছিল ২০০৭ সালের জুলাইয়ে ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে। আর ওয়ানডে ক্রিকেটে তার শুরুটা হয়েছিল ২০০১ সালে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে। ৪১ টি ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ৫৭৪ রান। রঙ্গিন পোশাকে তার সবশেষ ম্যাচটি ছিল ২০০৭ সালে কুইন্সটাউনে নিউজিল্যান্ডের বিপক্ষে। ছবি:সংগৃহীতআর বাংলাদেশ ক্রিকেটের স্পিনের রাজা খ্যাত আব্দুর রাজ্জাক টেস্ট ক্রিকেটে ২০০৬ সালে আন্তর্জাতিক অঙ্গনের শুরুটা করেছিলেন চট্টগ্রামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। একই ভেন্যুতে তিনি দেশের হয়ে সবশেষ ম্যাচটি খেলেছেন ২০১৪ সালে ৪ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে। সাদা পোশাকে ১২ ম্যাচ খেলে পেয়েছেন ২৩ উইকেট।

আর রঙ্গিন পোশাকে ২০০৪ সালে কলম্বোয় হংকংয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে ওয়ানডে শুরু করা রাজ্জাকের শেষ ম্যাচটি ছিল ২০১৪ সালের ২৫ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ১৫৩ ম্যাচে তার উইকেট সংখ্যা ২০৭টি।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, ২৫ জানুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।