ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

স্বস্তি নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৮
স্বস্তি নিয়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ ছবি: সোহেল সরওয়ার - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দিন ম্যাচের হার এড়াতে ব্যাটিং করছে বাংলাদেশ। তবে স্বস্তির খবর হচ্ছে প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। মুমিনুল হকের সঙ্গে দারুণ ব্যাটিং করে মাঠ ছেড়েছেন লিটন দাশ।

প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা মুমিনুল হক দ্বিতীয় ইনিংসেও স্বাগতিকদের ভরসা দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৩তম হাফসেঞ্চুরি।

অন্যদিকে লিটন দাশও ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরির পথে।

প্রথম সেশন শেষে ৫৫ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৮৭ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে অপরাজিত আছেন মুমিনুল হক (৭০) ও লিটন দাশ (৪৭)। চতুর্থ উইকেট জুটিতে দু’জনে মিলে ১০৬ রানের পার্টনারশিপ গড়েছেন। এখনও টাইগাররা ১৩ রানে পিছিয়ে রয়েছে।

এর আগে খেলার পঞ্চম দিন ১১৯ রানে পিছিয়ে থেকে মাঠে নামে বাংলাদেশ। যেখানে চতুর্থ দিন ৮১ রানে টডঅর্ডারের তিন উইকেট হারিয়েছিল স্বাগতিকরা। বাজে শট খেলে আউট হন তামিম ইকবাল, ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম।

বাংলাদেশ প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৫১৩ করে। বীরোচিত সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক (১৭৬)। জবাবে চতুর্থ দিন ৯ উইকেট হারানো শ্রীলঙ্কা ৭১৩ রানের নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে। যেখানে ২০০ রানের লিড পায় সফরকারীরা।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ০৪ ফেব্রুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।