ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপ ফাইনালে টিকিটের দাম ৪৬ হাজার টাকা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
বিশ্বকাপ ফাইনালে টিকিটের দাম ৪৬ হাজার টাকা! ছবি: সংগৃহীত

২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ডের মাটিতে। যেখানে ফাইনালের মঞ্চ হিসেবে থাকছে ঐতিহ্যবাহী লর্ডস স্টেডিয়াম। তবে ফাইনালটি যারা মাঠে গিয়ে দেখবেন তাদের মোটা অঙ্কই গুনতে হবে। এ ম্যাচের সর্বোচ্চ টিকিটের দাম রাখা হবে ৩৯৫ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা ৪৬ হাজার ৩৭৪ টাকা!

এর ফলে ক্রিকেট ইতিহাসে এটিই হবে সবচেয়ে দামি ম্যাচের টিকিট।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানায়, ১৪ জুলাই ফাইনালের এ ম্যাচে বড়দের জন্য সর্বনিম্ন টিকিটের মূল্য ৯৫ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১১ হাজার ১৫৩)।

আর ছোটদের ২০ পাউন্ড। তবে মেরিলিবন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সদস্যরা এই টিকিটে কিছুটা ছাড় পাবেন। তাদের টিকিটের বাকি অংশ এমসিসি ভর্তুকি দেবে।

অন্য ম্যাচগুলোতে বড়দের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ পাউন্ড। তবে ছোটদের জন্য এক পাউন্ডের বিনিময়ে খেলা দেখার ব্যবস্থা করছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বাজার পর্যাবেক্ষণ ও টুর্নামেন্টের খরচ বিবেচনা করে এই দাম নির্ধারণ করেছে ইসিবি।

বোর্ডটি পুরো টুর্নামেন্টর টিকিট বিক্রি থেকে ৪০ মিলিয়ন পাউন্ড আয় করার আশা করছে। ৪৬টি ম্যাচে ৮ লাখ টিকিট ছাড়া হবে। যেখানে ১০ থেকে ১৫ শতাংশ অর্থ আইসিসির কর্পোরেট স্পন্সর ও অন্য আন্তর্জাতিক বোর্ডে চলে যাবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ২৭ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।