ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সাইফের প্রথম সেঞ্চুরি, মধ্যাঞ্চল-পূর্বাঞ্চলের ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
সাইফের প্রথম সেঞ্চুরি, মধ্যাঞ্চল-পূর্বাঞ্চলের ম্যাচ ড্র ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

যে কোনো ধরনের ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন মোহাম্মদ সাইফুদ্দিন। তার সেঞ্চুরির ওপর ভর করে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ষষ্ঠ ও রাউন্ডের শেষ দিন নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৭১১ রানে ইনিংস ঘোষণা করে পূর্বাঞ্চল।

আর মধ্যাঞ্চল নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ১৯৬ করার পর দু’দল ড্র মেনে নেয়। এর আগে মধ্যাঞ্চল প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৫৪৬ রান করেছিল।

২৯ রানে চতুর্থ দিন মাঠে নেমে ঠিক ১০০ রানে অপরাজিত থাকেন সাইফ। ১৭৪ বলে ১১টি চারের সাহায্যে এই মাইলফলকে পৌঁছান তিনি। মধ্যাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন শুভাগত হোম। আর দুটি করে উইকেট দখল করেন আবু হায়দার রনি ও ইলিয়াস সানি।

তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবু জায়েদ রাহি ও সোহাগ গাজীর বোলিং তোপে বিপর্যয়ে পড়ে মধ্যাঞ্চল। কিন্তু রক্ষা করেন মার্শাল আইয়ুব (৮৫) ও শুভাগত (৬৪)।

রাহি ৩ ও সোহাগ গাজী দুটি উইকেট তুলে নেন।

ম্যাচ সেরা হন ২৭৪ রান করা পূর্বাঞ্চলের ওপেনার লিটন দাশ।

বিসিএলের এবারের আসরে গতকালই চ্যাম্পিয়ন ও রানারআপ নির্ধারণ হয়েছে। আর আজ ড্রয়ের ফলে তৃতীয় হয়ে শেষ করলো পূর্বাঞ্চল। আর সবার শেষে মধ্যাঞ্চল। চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণাঞ্চল। রানারআপের মর্যাদা পায় উত্তরাঞ্চল।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ২৭ এপ্রিল, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।