ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আবারও লর্ডস কাঁপাতে চান তামিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
আবারও লর্ডস কাঁপাতে চান তামিম তামিম ইকবাল/ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ২০১০ সালে লর্ডসে একবার ব্যাট হাতে কাঁপন ধরিয়েছিলেন টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ইংলিশদের তীর্থভূমিতে তাদের বোলারদের ওপরেই স্টিম রোলার চালিয়ে ১০০ বলে খেলেছিলেন ১০৩ রানের গৌরবাজ্জ্বল এক ইনিংস। ক্রিকেট মক্কায় তৃতীয় দ্রুততম সেঞ্চুরি এটি।

এরপর আর কখনোই তার লর্ডস কাঁপানো হয়নি। যদিও সেখানে খেলার সুযোগ পেয়েছেন খুবই কম।

লর্ডস কাঁপনোর সুযোগটি অবশ্য আবার পাচ্ছেন তিনি। আগামী ৩১ মে এই মাঠেই হারিকেনে ক্ষতিগ্রস্ত ক্যারিবিয়ানদের সহায়তার জন্য তহবিল সংগ্রহে লক্ষ্যে একটি চ্যারিটি ম্যাচের আয়োজন করা হয়েছে। যেখানে ক্যারিবীয় একাদশের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে খেলবেন তামিম।
 
তবে শুধু খেলার জন্য খেলা নয় মনে রাখার মতো আরেকটি ইনিংস তিনি সেখানে খেলতে চান। ‘চেষ্টা থাকবে ভালো খেলে মনে রাখার মতো ম্যাচ খেলব। ’ 
 
শনিবার (২৮ এপ্রিল) মিরপুর বিসিবি লাউঞ্জে তিনি এমন প্রত্যয় তিনি ব্যক্ত করেন।
 
ম্যাচটিতে বাংলাদেশ থেকে তামিম ইকবালের সঙ্গী হয়েছেন সাকিব আল হাসান। তাই বেশ গর্বিত তিনি। সেটা অন্য কোনো কারণে নয়। প্রথমমত লাল-সবুজের দেশ থেকে দু’জন বলে। আর দ্বিতীয়ত ভেন্যুটি লর্ডস বলে। ‘আমাদের সবার জন্য গর্বের ব্যাপার হবে এটা। সাধারণত টিভিতে দেখেছি লর্ডসে বিশ্ব একাদশের খেলা হচ্ছে। এখন বাংলাদেশ থেকে দুজন সেখানে প্রতিনিধিত্ব করবে সামনে। এটা বড় ব্যাপার। ’
 
তামিম, সাকিব ছাড়াও বিশ্ব একাদশের হয়ে ম্যাচটিতে অংশ নিতে এরই মধ্যে নাম নিশ্চিত করেছেন দুই পাক অলরাউন্ডার শহীদ আফ্রিদী ও শোয়েব মালিক এবং লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। নেতৃত্বে থাকবেন ইংল্যান্ডের ওয়ানেড ও টি-টোয়েন্টি অধিনায়ক ওয়েন মরগ্যান।
 
বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।