ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ক্ষুধা বেড়ে গেছে রাব্বির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
ক্ষুধা বেড়ে গেছে রাব্বির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

শিরোনাম দেখে মনে করবেন না ভাত বা অন্য কোনো উপাদেয় খাবারের প্রতি ক্ষুধা বেড়ে গেছে বাংলাদেশ ক্রিকেটে নিয়মিত হতে চাওয়া পেস বোলার কামরুল ইসলাম রাব্বির। তার এই ক্ষুধা মূলত বাংলাদেশ ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তিতে ফেরার।

২০১৬’র অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর অল্প সময়ের মধ্যেই বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে চলে আসেন রাব্বি। কিন্তু এক বছর পরই চুক্তি থেকে বাদ পড়েছেন।

তাই এখন ফেরার ক্ষুধা বেড়ে গেছে।

‘কেন্দ্রীয় চুক্তিতে থাকলে আত্মবিশ্বাস কাজ করে। আমি চুক্তিভুক্ত খেলোয়াড় ছিলাম। এটা আত্মবিশ্বাস যোগায়। একটা জিনিস হারানোর পর ওটা পাওয়ার জন্য অনেক ক্ষুধা থাকে। আমি হারিয়েছি কিন্তু ক্ষুধাটা বেড়েছে। আগের থেকে ভালো করে আবারও ফিরে আসতে চাই। ’ রোববার (২৯ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ড চত্বরে তিনি একথা বলেন।

চুক্তি থেকে বাদ পড়ার ফলে বিসিবি’র দেয়া মাসিক বেতন থেকে শুরু করে অসংখ্য সুযোগ সুবিধা বঞ্চিত হবেন এই ডানহাতি পেসার। তাতে অবশ্যই আর্থিক ক্ষয়ক্ষতির শিকার তিনি হবেন। কিন্তু সেটা নিয়ে আপাতত তার কোনো ভাবনা নেই এবং সেই ক্ষতিকে বড় করেও দেখছেন তিনি। ‘আর্থিকভাবে সমস্যা অবশ্যই আছে। কিন্তু কেন্দ্রীয় চুক্তির বা আমাদের বেতনের ‍ওপর কিন্তু আমরা নির্ভরশীল নই। ঢাকা লিগ, বিপিএল, জাতীয় ক্রিকেট লিগ, বিসিএল আছে। তাই এসব (বেতন) নিয়ে এখন ভাবছি না। চিন্তাও করছি না। ’

ক্রিকেটারদের জোর দাবির প্রেক্ষিতে গত বছর কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতন বেড়েছিল। ডি ক্যাটাগরিতে থাকা রাব্বির মাসিক বেতন ৭৫ হাজার থেকে বেড়ে হয়েছিল ১ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ২৯ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।