ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

রাজস্থানকে হারিয়ে শীর্ষে সাকিবরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
রাজস্থানকে হারিয়ে শীর্ষে সাকিবরা ছবি: সংগৃহীত

রাজস্থান রয়েলসকে ১১ রানে হারিয়ে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে চলে এলো সাকিব-উইলিয়ামসনদের সানরাইজার্স হায়দ্রাবাদ। আসরের ২৮তম ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে হায়দ্রাবাদ। জবাবে পুরো ওভার খেললেও ৬ উইকেট হারিয়ে ১৪০ রানের বেশি করতে পারেনি রাজস্থান।

জয়পুরে ১৫২ রানের লক্ষ্যে খেলতে নেমে আজিঙ্কে রাহানের শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও জয়ের দেখা পায়নি রাজস্থান। ৫৩ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৬৫ করেন এই অধিনায়ক।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ বলে ৪০ করেন সাঞ্জু স্যামসন।

হায়দ্রাবাদ বোলারদের মধ্যে ৪ ওভারে ২৩ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন সিদ্বার্থ কৌল। এছাড়া একটি করে উইকেট পান সন্দিপ শর্মা, বাসিল থাম্পি ও রশিদ খান।

এর আগে ভালো সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত স্কোর বড় করতে পারেনি প্রথমে ব্যঅট করা টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অবশ্য দলীয় ১৭ রানে ধাক্কা খায় হায়দ্রাবাদ। ব্যক্তিগত ৬ রানে শিখর ধাওয়ানকে ফিরিয়ে দেন ক্রিশনাপ্পা গৌতম। তবে আরেক ওপেনার অ্যালেক্স হেলসকে নিয়ে দারুণ ব্যাট করতে থাকেন উইলিয়ামসন।

তাদের ব্যাটে বড় সংগ্রহের সম্ভাবনা জাগে সফরকারী দলটির। কিন্তু ৩৯ বলে ৪৫ রানের সময় বাজে শট খেলে সেই গৌতমের শিকার হন হেলস। পরে ৪৩ বলে ৭টি চার ও ২টি ছক্কায় সর্বোচ্চ ৬৩ করে উইলিয়ামসনও বিদায় নেন।

তাকে ফেরান স্বদেশী নিউজিল্যান্ড স্পিনার ইশ সোধি। এরপর ম্যাচে ফেরে স্বাগতিক রাজস্থান। জোফরা আর্চারের দারুণ এক স্পেলে দ্রুত উইকেট হারায় হায়দ্রাবাদ। ৬ রান করে ব্যর্থতার খাতায় নাম লেখান সাকিব আল হাসান।

আর্চার ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন। গৌতম পান ২ উইকেট।

৮ ম্যাচে ৬টি জয় ও ২টি হারে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে হায়দ্রাবাদ। আর ৭ ম্যাচে ৫ জয় ও ২ হারে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় চেন্নাই সুপার কিংস।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ২৯ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।