ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মাশরাফিদের সঙ্গে বিরোধ অস্বীকার করলেন হ্যালসল

স্পেশাল করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৮
মাশরাফিদের সঙ্গে বিরোধ অস্বীকার করলেন হ্যালসল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ ক্রি‌কে‌টের সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে রিচার্ড হ্যালসলের কোন বিরোধ বা তিক্ততা ছিল না। বরং সবার সঙ্গে তার সুসম্পর্ক বজায় ছিল বলে দাবী করলেন টাইগারদের সাবেক এই সহকারি কোচ। পাশাপাশি একজন কোচ হিসেবে দলের জন্য সেরা কিছুই তার কর্মকৌশলের অংশ ছিল বলেও তিনি জানান।

সোমবার বাংলাদেশ ক্রি‌কে‌ট বোর্ডে এসে এসব কথা বললেন মাশরাফি, সাকিবদের সদ্যবিদায়ী কোচ হ্যালসল।

হ্যালসল বলেন,'সিনিয়র ক্রি‌কে‌টারদের সবসময়ই মতামত থাকা উচি‍ৎ।

বাংলাদেশ দলের জন্য সেরা কিছু করাই আমার কোচিং কৌশলের অংশ ছিল। সিনিয়রদের সাথে আমার কখনোই কোনো সমস্যা হয়নি। '

অথচ গেল মার্চে তার বাধ্যতামুলক পদত্যাগের পর বাংলাদেশ ক্রি‌কে‌টের এক নির্ভরশীল সূত্র জানিয়েছিল সিনিয়র প্লেয়ারদের সাথে বনিবনা হচ্ছিল না সাবেক ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসলের।

প্রবল সমালোচনা ছিল তার ভিন্ন চরিত্র নিয়েও। বোর্ডের ভেতরে একের কথা অ‌ন্যের কাছে রং মেখে উপস্থাপন করে অস্থিশীল পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিলেন। এমন প্রশ্নবিদ্ধ আচরণেই দিনদিন পরিস্থিতি বিষিয়ে তুলছিলেন।

বিষয়টি আঁচ করতে পেরে তাকে ছাটাই করতে কাল-বিলম্ব করেনি বাংলাদেশ ক্রি‌কে‌ট বোর্ড (বিসিবি)। গেল মাসেই তাকে পদত্যাগে বাধ্য করে বিসিবি।

পদত্যাগের প্রায় দেড়মাসেরও বেশি সময় পর সোমবার নিজের সাবেক কর্মস্থল বিসিবিতে এসেছিলেন এই ইংলিশ কোচ।

কেন এসেছিলেন? সংবাদ মাধ্যমের এমন আক্রমণাত্মক প্রশ্নের জবাব দিলেন বেশ কৌশলেই। 'সিইও নিজামউদ্দিনসহ অন্যান্য উর্ধতন কর্মকর্তাদের সাথে দেখা করে ধন্যবাদ জানাতে এসেছিলাম। এখানে আমার বেশ ভাল সময় কেটেছে। '

তার নিজের মুখ থেকে শুনতে  চাওয়া হয় বিসিবি থেকে কেন  চলে গেলেন সে বিষয়েও। এর কারণ হিসেবে সেই পুরোনো উত্তরই মিললো, যা তিনি চাকুরি ছাড়ার পর ই-মেইলে বিসিবিকে জানিয়েছিলেন। 'পারিবারিক কারণেই বিসিবির চাকুরি ছেড়েছি। আমার পরিবারের সবাই ছোট। এতদিন বাইরে ছিলাম। এটাই মনে হয় তাদের পাশে থাকার সঠিক সময়। '

বিসিবির চাকুরি ছেড়েই ইংলিশ কাউন্টি দল সাসেক্সের একাডেমি পরিচালকের পদে যোগ দিয়েছেন হ্যালসল।

টাইগারদের সাবেক হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ২০১৬ সালে সহকারী কোচ হিসেবে পদোন্নতি পাওয়ার আগে ২০১৪ সালে হ্যালসলকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ৩০ এপ্রিল, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।