ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

মোস্তাফিজহীন মুম্বাইর পরাজয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, মে ১, ২০১৮
মোস্তাফিজহীন মুম্বাইর পরাজয় সংগৃহীত ছবি

চলতি আইপিএল আসরে সর্বশেষ টানা দুই ম্যাচে মোস্তাফিজুর রহমানকে ছাড়া মাঠে নামলো মুম্বাই ইন্ডিয়ান্স। তবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে টুর্নামেন্টের ৩১তম ম্যাচে জিততে পারলো না রোহিত শর্মার মুম্বাই। ১৪ রানে হার মানলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে এদিন প্রথমে ব্যাট করে বিরাট কোহলির ব্যাঙ্গালুরু নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৭ রান করে। জবাবে পুরো ওভার খেললেও ৭ উইকেট হারিয়ে ১৫৩ রানের বেশি করতে পারেনি মুম্বাই।

১৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় মুম্বাই। শেষ দিকে হার্দিক পান্ডিয়া ৪২ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৫০ করলেও তা জয়ের জন্য যথেষ্ট হয়নি। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করে আসে জেপি ডুমিনি ও ক্রুনাল পান্ডিয়ার ব্যাট থেকে।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে ২টি করে উইকেট তুলে নেন টিম সাউদি, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে কুইন্টন ডি ককের উইকেট হারায় স্বাগতিক ব্যাঙ্গালুরু। তবে মানন ভোরার ৩১ বলে ৪৫ ও ব্র্যান্ডন ম্যাককালামের ৩৭ রানে ভর করে ১৬৭ রানের ভালো পুঁজি পায় দলটি। ৩২ রান করেন অধিনায়ক বিরাট কোহলি।

ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দারুণ করেন হার্দিক। ৩ ওভারে ২৮ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন এই ডানহাতি পেসার। এছাড়া মুম্বাইর হয়ে একটি করে উইকেট পান মিচেল ম্যাকক্লেনাঘান, জসপ্রিত বুমরাহ ও মায়নাক মারকান্দে।

এই হারে সাতে নেমে গেল ৮ ম্যাচে ২ জয় ও ৬টিতে হেরে ৪ পয়েন্ট অর্জন করা মুম্বাই। আর ৮ ম্যাচে ৩ জয় ও ৫টিতে হারা ব্যাঙ্গালুরু ৬ পয়েন্ট নিয়ে পাঁচে পৌঁছাল। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই সুপার কিংস। সমান ১২ পয়েন্ট হলেও রান রেটে পিছিয়ে দুইয়ে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবা।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, ০২ মে, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।