ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে ক্রিকেট খেলা সহজ নয়: মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
বিপিএলে ক্রিকেট খেলা সহজ নয়: মাশরাফি মাশরাফি। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে গ্রুপ পর্বে শীর্ষে থেকে শেষ করেছে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দাপুটে জয়ে কোয়ালিফায়ার পর্বের আগে নিজেদের ভাল ভাবেই সেরে নিয়েছে রংপুর।

বিপিএলের নিয়ম অনুযায়ী গ্রুপ পর্ব শেষে শীর্ষ দুই দল ফাইনালে খেলার জন্য দু’বার সুযোগ পেয়ে থাকে। কিন্তু তৃতীয় ও চতুর্থ দলের মধ্যে এলিমিনিটের ম্যাচে যে দল হারবে, তারাই বিদায় নেবে।

আর জয়ী দলের সঙ্গে শীর্ষ দুই দলের মধ্যে যারা হারবে, তাদের খেলা হবে।

ম্যাচ শেষে রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘ফাইলালে ওঠার জন্য দুইবার সুযোগ পাবো এটা ইতিবাচক। তবে কুমিল্লা খারাপ দল নয়। আর বিপিএলে খেলাটা এখন সহজ নয়। ’

মিরপুরের উইকেট নিয়ে তিনি আরও বলেন, ‘মিরপুরের উইকেটে বল করে বোলারা কিছু শিখবে না। চট্টগ্রাম কিংবা সিলেটের উইকেটে বল করে বোলাররা নিজেদের মূল্যায়ন করতে পারবে। ’

শনিবার (০২ ফেব্রুয়ারি) শীর্ষস্থান নিশ্চিতের ম্যাচে ব্যাটিং করতে নেমে রীতিমত নুয়ে পড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাশরাফি বিন মর্তুজা, রবি বোপারা ও নাহিদুল ইসলামের বোলিং তোপে ৭২ রান তুলতেই গুটিয়ে যায় কুমিল্লার ইনিংস। আর এই রান তুলতে নেমে মাত্র ৯.৩ বল খেলে ৯ উইকেট জয় তুলে শীর্ষে পৌঁছায় মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।