ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জিতেও শাস্তি পেতে হচ্ছে কোহলিদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
জিতেও শাস্তি পেতে হচ্ছে কোহলিদের টিম ইন্ডিয়া

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে সুপার ওভারে আরেকবার শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে ভারত। ওয়েলিংটনে টিম ইন্ডিয়ার দেওয়া ১৬৫ রানের জবাবে কিউইরাও থেমে যায় সমান রানে। এরপর ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে স্বাগতিকদের দেওয়া ১৩ রানের লক্ষ্য তাড়া করে অনায়াসেই জয় তুলে নেয় বিরাট কোহলিরা। এর আগের ম্যাচটিও সুপার ওভারে জিতে সিরিজ নিজেদের করে নেয় ভারত।

কিন্তু এমন বারুদে ঠাঁসা ম্যাচ জয়ের পরও শাস্তি পেতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। স্লো-ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ৪০ শতাংশ কাটা যাচ্ছে কোহলিদের।

বোলিংয়ে সময় নির্ধারিত সময়ের চেয়ে দুই ওভার দেরিতে শেষ করে ভারত। যার কারণে আইসিসি’র নিয়মবিধির আর্টিকেল ২.২২ ভঙ্গ করায় প্রতি ওভারের জন্য ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা দিতে হচ্ছে তাদের।

অন-ফিল্ড আম্পায়ার ক্রিস ব্রাউন, শন হেইগ এবং থার্ড আম্পায়ার অ্যাশলে মেহরোত্রা কোহলির ওপর এ অভিযোগ আনেন। যেটার অনুমোদন দেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।