ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মুশফিকের মতো একজন ক্রিকেটারকে সব দলই মিস করবে: মুমিনুল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
মুশফিকের মতো একজন ক্রিকেটারকে সব দলই মিস করবে: মুমিনুল মুশফিক ও মুমিনুল: ছবি-সংগৃহীত

বাংলাদেশ দলের ধারাবাহিকতার কথা বলা হলে প্রথমেই নাম আসবে মুশফিকুর রহিমের। টাইগারদের ভরসার অন্যতম সেরা এক নাম মুশফিক। আসন্ন পাকিস্তান সফরে দল তাকে পাচ্ছে না বাংলাদেশ। পাকিস্তান সফর নিযে কথা ওঠার সময়েই মুশফিক জানিয়ে দেন, পাকিস্তান সফরে যাবেন না তিনি।
 

দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানের মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। কিন্তু টাইগাররা এই অভিজ্ঞ ব্যাটসম্যান-উইকেটরক্ষকের সার্ভিস পাচ্ছে না।

মুশফিককে ছাড়া বাংলাদেশ দলকে যে অনেকটাই কঠিন পরিস্থিতির মুখে পড়তে হবে তা বলার অপেক্ষা রাখে না।  

বাংলাদেশ দলের বর্তমান টেস্ট অধিনায়ক মুমিনুল হকও মিস করবেন মুশফিককে। সোমবার (০৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচ শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তিনি।  

মুমিনুল বলেন, ‘দেখেন, এটাতো বলার অপেক্ষা রাখে না আর আপনারাও জানেন। আমি জানি, সারাদেশ জানে, ক্রিকেট বিশ্বও জানে। মুশফিক ভাইয়ের মত একজন ব্যাটসম্যান না খেলা মানে তো... যে কোন দলই মিস করবে তাকে। এটা ক্যাপ্টেন ও দলের সবার জন্য বড় একটা লস। ’

ভারত সফরের ঠিক আগে সাকিব আল হাসান সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ায় মুমিনুলের কাছে দেওয়া হয় টেস্ট অধিনায়কত্ব। তাই সেই জায়গা থেকে ভারত সফরের চেয়ে আরও ভালো করার কথা জানান অধিনায়ক।

মুমিনুল বলেন, ‘ক্যাপ্টেন্সি করতে গেলে পারফরম্যান্স করতে হবে অবশ্যই। নিজে পারফরম্যান্স করতে চেষ্টা করবো। নিজেকে কীভাবে আরও ইম্প্রুভ করা যায় সঙ্গে মাঠের ‘অফ দ্য ফিল্ড অন দ্য ফিল্ড’ অনেক কিছু আছে সেগুলো ইম্প্রুভ করার চেষ্টা করবো। আর হয়তো ওই সময় এমন ছিল, আমার প্রথম সিরিজ আমিও একটু ব্যাকফুটে ছিলাম। তো এবার হয়তো ভালো করার চেষ্টা করবো। ’

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।