ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরছেন মুশফিক-ইমরুল-সাইফ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২০
ইনজুরি কাটিয়ে মাঠে ফিরছেন মুশফিক-ইমরুল-সাইফ মুশফিক, ইমরুল ও সাইফউদ্দিন

ইনজুরি কাটিয়ে মাঠে ফিরছেন মুশফিকুর রহিম। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছিলেন এই ডানহাতি। যার কারণে চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডে খেলতে পারেননি তিনি। তবে দ্বিতীয় রাউন্ডে নর্থ জোনের হয়ে মাঠে নামবেন। সেই সঙ্গে জিম্বাবুয়ে সিরিজের জন্যও প্রস্তুতি সেরে নিতে চান এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

অন্যদিকে হ্যামস্ট্রিংয়ের ইনজুরি কাটিয়ে ইমরুল কায়েসও দ্বিতীয় রাউন্ড দিয়েই ফিরছেন। ইস্ট জোনের হয়ে মাঠে নামবেন তিনি।

এছাড়া ইনজুরির কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকা মোহাম্মদ সাইফউদ্দিন লম্বা রান আপে বোলিং করেছেন। তবে মাঠে ফেরার জন্য তৃতীয় রাউন্ড পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে এই অলরাউন্ডারকে।

মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) মিরপুরে সাংবাদিকদের মুশফিক ও ইমরুলের সুস্থ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

তিনি বলেন, ‘মুশফিক ও ইমরুলের হ্যামস্ট্রিং আর পায়ের পেশির সমস্যা ছিল। এর মধ্যে ওদের পুনর্বাসন প্রক্রিয়াও চলছিল। মুশফিকের চোট গ্রেড-ওয়ান হওয়ায় আমরা আশা করেছিলাম, সুস্থ হতে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত লাগবে। ইমরুলের চোটে আরও সময় লাগতে পারত। আজ দুজনেরই পরীক্ষা নেওয়া হয়েছে। খুব সন্তোষজনকভাবে ওরা পরীক্ষায় উতরে গেছে। এখন দুজনই খেলার জন্য ফিট আছে। ’

এদিকে সাইফউদ্দিনও মাঠে ফিরতে উদগ্রীব। আজ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলন করেছেন তিনি। হাতে এক সপ্তাহ সময় আছে। এই সময়ের মধ্যে ফিটনেসে আরও উন্নতি করে তৃতীয় পর্ব থেকে খেলবেন তিনি। সেই সঙ্গে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে পাঁচ মাস পর জাতীয় দলেও ফিরতে চান এই পেস বোলিং অলরাউন্ডার।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।